জ্যাকসের সেঞ্চুরির পর মঈনের হ্যাটট্রিকে কুমিল্লার বড় জয়

বিপিএলে আজকের দিনটি শুধুই কুমল্লিা ভিক্টোরিয়ান্সের। ব্যাটিংয়ে নেমে উইল জ্যাকসের সেঞ্চুরির সঙ্গে মঈন আলী ও লিটন দাসের হাফ সেঞ্চুরিতে ২৩৯ রানের পুঁজি পায় কুমিল্লা। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দেওয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ লড়াই করলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তবে কুমিল্লার পাহাড় পাড়ি দেওয়া সম্ভব হয়নি। মঈন আলির হ্যাটট্রিকে চট্টগ্রাম থেমেছে ১৬৬ রানে। ফলে ৭৩ রানের বড় জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে কুমিল্লা।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৩৯ রান সংগ্রহ করেছে কুমিল্লা। যা বিপিএল ইতিহাসে যৌথভাবে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড। এর আগে ২০১৯ সালের বিপিএলে রংপুর রাইডার্সও ২৩৯ রান করেছিল।

ভিক্টোরিয়ান্সদের হয়ে সর্বোচ্চ অপরাজিত ১০৭ রান করেছেন জ্যাক। ফিফটি পেয়েছেন লিটন ও মঈন আলী। জবাবে খেলতে নেমে ১৬ ওভার ৩ বলে ১৬৬ রানে অলআউট হয়েছে চট্টগ্রাম। দলের হয়ে সর্বোচ্চ ২৪ বলে ৪১ রান করেছেন তানজিদ তামিম। তাছাড়া ৩৬ রান করে করেছেন সৈকত আলী ও জশ ব্রাউন।

বড় লক্ষ্য তাড়া করার ম্যাচে চট্টগ্রামের হয়ে আজ ওপেনিংয়ে নামেন জশ ব্রাউন ও তানজিদ হাসান তামিম। শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন তারা।

প্রথম ৭ ওভারে তুলে নেন ৭৬ রান। কিন্তু এর পরের ওভারেই ঘটে ছন্দপতন। মুস্তাফিজুর রহমানের বলে থার্ড ম্যানে উইল জ্যাকসের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান ২৪ বলে ৪১ রান করা তানজিদ হাসান তামিম। তার বিদায়ে ভাঙে ৮০ রানের জুটি।

তানজিদ হাসান তামিমের পর সাজঘরে ফিরে যান জশ ব্রাউনও। রিশাদ হোসেনের বলে তাওহীদ হৃদয়ের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। আউট হওয়ার আগে করেন ২৩ বলে ৩৬ রান।

জস ব্রাউনের পর একে একে সাজঘরে ফিরে যান টম ব্রুস, শাহাদাত হোসেন ও কার্টিস ক্যাম্ফার। রিশাদের এক ওভারেই সাজঘরে ফিরে যান টম ব্রুস ও শাহাদাত হোসেন। টম ব্রুস ৭ বলে ১১ ও শাহাদাত হোসেন ৮ বলে ১২ রান করে ফিরে যান প্যাভিলিয়নে।

এই দুই ব্যাটারের পর বেশি সময় ক্রিজে থাকতে পারেননি কার্টিস ক্যাম্ফারও। মুস্তাফিজের বলে উইল জ্যাকসের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ১১৫ রানে ৫ উইকেট হারায় চট্টগ্রাম।

১১৫ রানে ৫ উইকেট হারানোর পর জুটি গড়েন সৈকত আলী ও শুভাগত হোম। তবে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই এই জুটিকে থামান মঈন আলী।মঈন আলীর বলে উইল জ্যাকসের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান সৈকত আলী। তার বিদায়ে ভাঙে ৪২ রানের জুটি।

এই জুটি ভাঙার পর আর বেশিদূর এগোতে পারেনি চট্টগ্রাম। টানা তিন বলে শহিদুল, আল আমিন এবং বিলাল খানকে ফিরিয়ে হ্যাটট্রিক করেন মঈন। যার ফলে মাত্র ১৬৬ রানেই অলআউট হয়ে যায় তারা। আর কুমিল্লা ভিক্টোরিয়ান্স তুলে নেয় ৭৩ রানের বড় জয়।

Share this news on: