ঢাকায় সফররত মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির বৈঠক

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সঙ্গে বৈঠক করেছে ঢাকায় সফররত যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল। শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বিএনপির ওই বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

তবে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের সামনে আনুষ্ঠানিকভাবে কিছু বলতে রাজি হননি আমির খসরু। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি শুধু বলেছেন, ‘আমাদের দাওয়াত দিয়েছিল, আমরা এসেছিলাম। ওনারা প্রশ্ন করেছেন, আমরা শুনেছি।’

এর আগে শনিবার তিন দিনের সফরে ঢাকায় আসে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল, ডিপার্টমেন্ট অফ স্টেট এবং এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ইউএসএআইডি) প্রতিনিধিদল। সফরকালে তারা ইন্দো-প্যাসিফিক অঞ্চলে পারস্পরিক স্বার্থের অগ্রগতির জন্য কূটনৈতিক সম্পর্ক জোরদার, চ্যালেঞ্জ মোকাবিলা এবং অভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনা করবেন। পাশাপাশি তরুণ অ্যাক্টিভিস্ট, সুশীল সমাজ, শ্রম সংগঠক এবং মুক্ত গণমাধ্যমের বিকাশে নিযুক্ত ব্যক্তিদের সঙ্গেও বৈঠক করবেন।

প্রতিনিধি দলে থাকা তিন সদস্য হলেন- ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের (এনএসসি) দক্ষিণ এশিয়া বিষয়ক সিনিয়র ডিরেক্টর এলিন লাউবাকের, ইউএসএআইডির এশিয়া বিষয়ক ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটর মাইকেল শিফার এবং ডিপার্টমেন্ট অফ স্টেটের দক্ষিণ ও মধ্য এশিয়ার ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আক্তার।

Share this news on: