রমজান সামনে রেখে আমিরাতে কমলো ১০ হাজার পণ্যের দাম, থাকছে লাখ টাকার উপহারও

পবিত্র রমজান সামনে রেখে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে প্রায় ১০ হাজার পণ্যের দাম কমানোর ঘোষণা দেয়া হয়েছে। দাম কমানো এসব পণ্যের ৮০ শতাংশই অত্যাবশ্যকীয় খাদ্যপণ্য। ভোজ্যতেল এবং ময়দার মতো নিত্যপণ্যের দাম ৭৫ শতাংশ পর্যন্ত কমানো হয়েছে। সেই সঙ্গে থাকছে সর্বোচ্চ পাঁচ হাজার দিরহাম মূল্যমানের উপহার সামগ্রী,যা বাংলাদেশি মুদ্রায় প্রায় এক লাখ ৪৮ হাজার টাকার সমান। শারজাহ কো-অপারেটিভ সোসাইটি নামে একটি চেইন শপিং প্রতিষ্ঠান গত বুধবার (২১ ফেব্রুয়ারি) এসব মূল্যছাড় এবং উপহারের ঘোষণা দেয়। গত বুধবার এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম খালিজ টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, শারজাহ কো-অপারেটিভ সোসাইটি গত বুধবার ঘোষণা করেছে তারা ২০২৪ সালের পবিত্র রমজান মাসের জন্য তিন কোটি ৫০ লাখ দিরহাম বরাদ্দ করেছে এবং প্রায় ১০ হাজার আইটেমের দাম কমিয়েছে।

তারা বলছে, দাম কমানো এই আইটেমগুলোর প্রায় ৮০ শতাংশই অত্যাবশ্যকীয় খাদ্য পণ্য এবং সমগ্র আমিরাতজুড়ে অবস্থিত তাদের ৬৭ টি শাখায় এগুলো পাওয়া যাবে। ভোজ্যতেল, ময়দা এবং চালের মতো প্রধান মুদি পণ্যের দাম ৭৫ শতাংশ পর্যন্ত হ্রাস পাবে।

গত ২২ ফেব্রুয়ারি থেকেই পণ্যের এই মূল্যছাড় কার্যকর হয়েছে। এছাড়াও প্রাথমিকভাবে ওই ১০ হাজার পণ্যের বাইরে থাকা আইটেমগুলোর ওপর সাপ্তাহিক অফারগুলোতেও অতিরিক্ত আরও মূল্যছাড় পাওয়া যাচ্ছে।

এর পাশাপাশি এই ক্যাম্পেইনের অধীনে ৩০০ দিরহাম বা তার বেশি খরচ করা ক্রেতাদের জন্য বড় বড় পুরস্কার পাওয়ার সুযোগও রয়েছে। যার মধ্যে প্রতি সপ্তাহে দুটি সুজুকি ডিজায়ার গাড়ি, ৩০টি আসবাবপত্র উপহার কার্ড যার মূল্য পাঁচ হাজার দিরহাম এবং এক হাজার দিরহাম মূল্যের ৩২টি শপিং গিফট কার্ড। বাংলাদেশি মুদ্রায় এর মূল্যমান দাঁড়ায় প্রায় দেড় লাখ টাকা।

Share this news on: