ব্যাটারদের চরম ব্যর্থতায় ১৭৮ রানে অলআউট বাংলাদেশ, আবারও ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

তৃতীয় দিনের শুরুটা ভালো হলেও ধসের শুরুটা হয় প্রথম সেশনের শেষের দিকে। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে ৯ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে বাংলাদেশ দল। সেখান থেকে আর কেউই বড় জুটি গড়ে প্রতিরোধ করতে পারেনি। দ্বিতীয় সেশনে ৬ উইকেট হারিয়ে ১৭৮ রানে অলআউট হয় বাংলাদেশ। শ্রীলঙ্কার হয়ে আসিতা ফার্নান্ডো ৪ উইকেট নিয়েছেন। ৩৫৩ রানে এগিয়ে থেকে বাংলাদেশকে ফলো-অনে না পাঠিয়ে আবারও ব্যাটিংয়ে নেমেছে শ্রীলঙ্কা।

প্রথম ঘণ্টায় উইকেট না হারানোর স্বস্তি নিয়ে ভালো সেশনের আশাই ছিল বাংলাদেশের। কিন্তু হঠাৎই ঘটেছে ছন্দপতন। পরের ঘণ্টায় তিন উইকেট হারিয়ে ফেলেছে তারা। শুরুটা হয় জাকিরকে দিয়ে। হাফ সেঞ্চুরি তুলে নেওয়ার কিছুক্ষণ পরই সাজঘরের পথে ফিরেছেন তিনি। জয়ের মতো জাকিরও আউট হয়েছেন ভেতরে ঢোকা বলে। ৮ চারে ১০৪ বল খেলে ৫৪ রান করেছেন জাকির।

এরপর নাজমুল হোসেন শান্ত ফেরেন ১১ বলে ১ রান করে। প্রবাথ জয়াসুরিয়ার বলে মিডউইকেটে ক্যাচ দেন বাংলাদেশ অধিনায়ক। নাইটওয়াচম্যান হিসেবে কাজটা ঠিকঠাকই করেছেন তাইজুল ইসলাম। কিন্তু প্রথম সেশন টিকতে পারেননি তিনি। ৬১ বল খেলে ২২ রান করে বিশ্ব ফার্নান্দোর বলেই বোল্ড হয়ে যান তিনি।

লিটন দাস উইকেটে এসে তিন বলের বেশি থাকতে পারেননি। দ্বিতীয় বলে দারুণ একটি চার হাঁকান। কিন্তু পরের বলই তার ব্যাট ছুয়ে চলে যায় কুশল মেন্ডিসের গ্লাভসে। ৩৬ বলে ৮ রান করার পর দীপু ক্যাচ দেন দ্বিতীয় স্লিপে, দারুণভাবে সেটি ধরেন কামিন্দু মেন্ডিস। মেহেদী হাসান মিরাজও হয়ে যান এলবিডব্লিউ। স্বাগতিকদের শেষ ভরসা হয়ে বেঁচে ছিলেন মুমিনুল। আসিথ ফার্নান্দোর বলে এলবিডব্লিউ হয়ে নবম ব্যাটার হিসেবে সাজঘরে ফেরেন তিনি। শেষ পর্যন্ত বাংলাদেশের ইনিংস থামে ১৭৮ রানে। 

Share this news on: