টি-টোয়েন্টি সিরিজেও অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশ

ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ নারী ক্রিকেট দল। টানা তিন হারে জোটে হোয়াইটওয়াশের লজ্জা। ৫০ ওভারের ক্রিকেটের পর এবার টি-টোয়েন্টিতেও এলোমেলো বাংলাদেশ। বিবর্ণ ব্যাটিংয়ে তিন ম্যাচের তিনটিতেই হার। তাতে অস্ট্রেলিয়ার মেয়েদের কাছে ব্যাক টু ব্যাক হোয়াইটওয়াশের লজ্জা পেল বাংলাদেশের মেয়েরা।

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষটিতে বাংলাদেশকে ৭৭ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই নিয়ে তিন ম্যাচের সিরিজ অসিরা জিতেছে ৩-০ ব্যবধানে।

আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষটিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ১৫৫ রান তোলে অস্ট্রেলিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান এসেছে অধিনায়ক অ্যালিসা হ্যালির ব্যাট থেকে।

এই লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের ব্যাটিং স্থায়ী হয়েছে মোটে ১৮.১ ওভার। নড়বড়ে ব্যাটিংয়ে বাংলাদেশ গুটিয়ে যায় মাত্র ৭৮ রানে। রান তাড়ায় শুরুতেই মুর্শিদা খাতুনকে হারায় বাংলাদেশ। দলীয় ৪ রানে ক্যাচ তুলে দিয়ে ফেরেন তিনি। করেন মাত্র ১ রান। পরের উইকেটটি উপহার দেন রিতু মনি। তার ব্যাট থেকে আসে ১১ বলে ১০ রান। এরপর শুধু হতাশার গল্পই বাংলাদেশের ব্যাটিং লাইনআপে।

একের পর এক উইকেট হারানো আর ধসে পড়া, বাংলাদেশের ব্যাটিংয়ের চিত্র এটি। নিজেদের চেনা মাঠে বাংলাদেশের মেয়েরা ব্যস্ত ছিলেন শুধু উইকেটে আসা-যাওয়ার মিছিলে। ফলে অসিদের বিপক্ষে জয় তো দূরে প্রতিরোধ গড়াও সম্ভব হয়নি। দলের হয়ে সর্বোচ্চ ৩২ রান করেন অধিনায়ক নিগার সুলতানা।

মিরপুর শেরেবাংলায় এদিন টস জিতে ব্যাটিং বেছে নেয় অসিরা। আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করে অস্ট্রেলিয়া। ষষ্ঠ ওভারে সেই ছন্দ ভাঙেন শরিফা আক্তার। ১০ রানে ফেরেন বেথ মুনি। দলীয় ৬২ রানে থামেন অ্যালিসা। নাহিদা আক্তারের বলে স্বর্ণার হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন অসি অধিনায়ক। ২৯ বলে ৬ বাউন্ডারি আর দুই ছক্কায় সাজানো ছিল তার ৪৫ রানের ইনিংসটি।

অ্যালিসার পর চড়াও হন ম্যাকগ্রেথ। শেষ পর্যন্ত উইকেটে থেকে তিনিও উপহার দেন ২৯ বলে ৪৩ রানের ইনিংস। বাকিরাও রাখেন ছোট ছোট অবদান। তাতে করে নির্ধারিত ওভারে শক্ত পুঁজি পায় অস্ট্রেলিয়া। বাংলাদেশের হয়ে বল হাতে ৩১ রান দিয়ে তিন উইকেট নেন নাহিদা আক্তার। একটি করে নেন রাবেয়া ও শরিফা আক্তার।

Share this news on: