চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার

বিশ্বকাপ দলে জায়গা পাচ্ছেন এখনো টি-টোয়েন্টি অভিষেক না হওয়া দুই ক্রিকেটার। কিছুটা অপ্রত্যাশিত এই চমক রেখেই ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। ডিপি ওয়ার্ল্ড লায়ন্সের রায়ান রিকেলটন এবং হলিউডবেটস ডলফিনের বোলার ওটনিয়েল বার্টম্যান যাচ্ছেন প্রোটিয়াদের হয়ে বিশ্বকাপ খেলতে।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের সাদা বলের কোচ রব ওয়াল্টার আজ (মঙ্গলবার) বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন। দলের অধিনায়ক থাকছেন এইডেন মার্করাম। টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব পাওয়ার পর এটিই হবে তার প্রথম বিশ্বকাপ।

অবশ্য এই দুজন ছাড়া বাকি সব ক্ষেত্রেই অভিজ্ঞতার কদর করেছে দক্ষিণ আফ্রিকা। অভিজ্ঞ ব্যাটার কুইন্টন ডি কক, রিজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার থাকছেন স্কোয়াডে। আর আইপিএলে দুর্দান্ত পারফর্ম করা ত্রিস্টান স্টাবস অবধারিতভাবেই জায়গা করে নিয়েছেন।

চার পেসার হিসেবে বিশ্বকাপের টিকিট পাচ্ছেন কাগিসো রাবাদা, মার্কো জানসেন, জেরাল্ড কোয়েটজি এবং আনরিখ নরকিয়া। স্পিনার হিসেবে কেশব মহারাজ এবং তাবরিজ শামসির সঙ্গী হচ্ছেন বোর্ন ফর্টুইন। ট্রাভেলিং রিজার্ভ নান্দ্রে বার্গার এবং লুঙ্গি এনগিডি।

রায়ান রিকেলটন দক্ষিণ আফ্রিকার ঘরোয়া আসর এস২০ এর দ্বিতীয় আসরে সর্বোচ্চ রানসংগ্রাহক ছিলেন। এমআই কেপটাউনের হয়ে ৫৮.৮৮ গড়ে ৫৩০ রান করেছিলেন তিনি। অন্যদিকে বার্টম্যান সানরাইজার্স ইস্টার্ন কেপের হয়ে ৮ ম্যাচে শিকার করেছেন ১৮ উইকেট। বর্তমানে আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের সঙ্গে আছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াড :

এইডেন মার্করাম (অধিনায়ক), ওটনিয়েল বার্টমেন, জেরাল্ড কোয়েটজে, কুইন্টন ডি কক, জর্ন ফরটুইন, রেজা হেনড্রিকস, মার্কো জানসেন, হেইনরিখ ক্লাসেন, কেশভ মহারাজ, ডেভিড মিলার, এনরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, রায়ান রিকেলটন, তাবরাইজ শামসি, ত্রিস্টান স্টাবস।

ট্রাভেলিং রিজার্ভ : নান্দ্রে বার্গার, লুঙ্গি এনগিডি

Share this news on:

সর্বশেষ

img
গাজায় ইসরায়েলি অভিযানের জন্য হামাসকেও দায়ী করলেন মাহমুদ আব্বাস May 17, 2024
img
চার বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি May 17, 2024
img
এআই মানুষের জীবনধারাকে সহজ করলেও এটি সভ্যতার জন্য ঝুঁকি: পলক May 17, 2024
img
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী May 17, 2024
img
ভাঙা হাত নিয়েই কানের লাল গালিচায় মুগ্ধতা ছড়ালেন ঐশ্বরিয়া May 17, 2024
img
১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য May 17, 2024
img
বাজারে ডিমের উত্তাপ বাড়ছেই, কমেনি সবজির দাম May 17, 2024
img
যারা একবেলা ভাত খেতে পারতো না, তারা এখন চারবেলা খায়: প্রধানমন্ত্রী May 17, 2024
img
র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে যা বলল যুক্তরাষ্ট্র May 17, 2024
img
টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ, বাংলাদেশ পাচ্ছে দুই ম্যাচ May 17, 2024