নুসরাত হত্যার দ্রুত বিচার দাবি বাম গণতান্ত্রিক জোটের

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যকাণ্ডের সঙ্গে জড়িত অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ সবার দ্রুত বিচার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোট।

জাতীয় প্রেস ক্লাবের সামনে মঙ্গলবার আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ এ আহ্বান জানায় তারা।

এই সময় বক্তারা বলেন, নুসরাত হত্যার এতদিন পরেও সোনাগাজী থানার ওসি এখনো গ্রেপ্তার হয়নি। এই কাজ যদি অন্য কেউ করত তাহলে নিশ্চয় এতদিনে তাকে গ্রেপ্তার করা হতো। এর মানে আইন সবার জন্য সমান না। আমরা সমাবেশ থেকে নুসরাত হত্যার বিচার দ্রুত ও দায়ী ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, বিচারহীনতার কারণে দেশে নারী ও শিশু নির্যাতনের ঘটনা বেড়েছে। শিশু ধর্ষণের ঘটনায় তাদের শারীরিক, মানসিক ও সামাজিক জীবনে নেতিবাচক প্রভাব পড়ে। নারীর প্রতি সহিংসতা দিন দিন বেড়েই চলছে। নারীর প্রতি সহিংসতা বন্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

সমাবেশ শেষে বাম গণতান্ত্রিক জোটের একটি মিছিল প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে কদম ফোয়ারা প্রদক্ষিণ করে পল্টন মোড়ে এসে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাম নেতা কমরেড মোহাম্মদ শাহ আলম, শুভ্রাংশু চক্রবর্ত্তী, অধ্যাপক আব্দুস সাত্তার প্রমুখ।

 

 

টাইমস/এসআই

Share this news on: