ছাতকে সংঘর্ষে শ্রমিক লীগ কর্মী নিহত : ওসি গুলিবিদ্ধ

সুনামগঞ্জের ছাতকে সুরমা নদীতে চাঁদাবাজি নিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে শাহাবুদ্দীন নামে (৫০) শ্রমিক লীগের এক কর্মী নিহত হয়েছেন। শাহাবুদ্দীন ছাতক পৌর এলাকার বাগবাড়ি আব্দুস সোবহানের ছেলে।

সংঘর্ষে ছাতক থানার ওসি মোস্তফা কামাল, দুই পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধ ও অন্তত ৩৫ জন আহত হয়েছেন। তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

মঙ্গলবার রাত ৯টায় ছাতক পৌর শহরের জালালিয়া মাদ্রাসার সামনে এই সংঘর্ষ হয় বলে জানিয়েছেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, ছাতক পৌর মেয়র, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল কালাম চৌধুরী ও তার ছোট ভাই জেলা আওয়ামী লীগের তথ্য গবেষণা সম্পাদক শামীম চৌধুরীর মধ্যে পৌর শহরের সুরমা নদীতে পাথর-বালু বোঝাই নৌকা থেকে চাঁদা তোলা নিয়ে বেশ কিছু দিন ধরে দ্বন্দ্ব চলছিল। এর জের ধরেই সংঘর্ষে জড়িয়ে পড়ে কালাম ও শামীমের সমর্থকরা। এ সময় দুই পক্ষের মধ্যে গুলি বিনিময়ও হয়।

পুলিশ কর্মকর্তা বরকতুল্লাহ বলেন, সংঘর্ষের খবর পেয়ে ছাতক থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ২৫ জনকে আটকও করা হয়েছে।

সংঘর্ষে চলাকালে শ্রমিক লীগ কর্মী শাহাবুদ্দীন বুকে গুলিবিদ্ধ হন, পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

 

টাইমস/জিএস

Share this news on:

সর্বশেষ