‘প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রিয়া সাহার বক্তব্য শুধু নিন্দনীয় অপরাধ নয়, সাম্প্রদায়িক শক্তির জন্য উসকানিমূলক। দেশদ্রোহী এ বক্তব্যের জন্য ব্যবস্থা নিতে হবে এবং এর প্রক্রিয়া চলছে।

শনিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর উদ্যোগে তিন দিনব্যাপী ‘ধর্মীয় স্বাধীনতায় অগ্রগতি’ শীর্ষক এক আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে যাওয়া প্রিয়া সাহা গত ১৭ জুলাই হোয়াইট হাউসে গিয়ে ডোনাল্ড ট্রাম্পকে বলেন, বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুরা মৌলবাদীদের নিপীড়নের শিকার হচ্ছেন। প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নিখোঁজ হয়েছেন।

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার অভিযোগ সম্পর্কে ওবায়দুল কাদের আরও বলেন, তিনি বাংলাদেশের সাম্প্রদায়িকতাকে উস্কে দিতে এ ধরনের বক্তব্য দিয়েছেন। আমি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের অনেকের সঙ্গে কথা বলেছি তারা প্রতিবাদ জানিয়েছেন। তারা প্রিয়ার কথার সঙ্গে কেউ একমত নন। মার্কিন রাষ্ট্রদূত এ নিয়ে বক্তব্য দেয়ার পর আর কিছু বলার থাকে না। আওয়ামী লীগের কোনো পর্যায়ের কোনো সংগঠনে প্রিয়া সাহার প্রাথমিক সদস্য পদও নেই।

কাদের আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সব ধর্মের মানুষ ঐক্যবদ্ধভাবে বসবাস করছেন। বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িকতাকে ঘৃণা করে।

উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিরোধিতাকারীদের শাস্তির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এ পর্যন্ত ২০০ অভিযোগ এসেছে, আরও আসছে। এসব অভিযোগ যাচাই করে দেখছেন বিভাগীয় পর্যায়ের দায়িত্বশীল নেতারা। ২৭ জুলাইয়ের মধ্যে এটা চূড়ান্ত হবে। ২৮ জুলাই থেকে ব্যবস্থা গ্রহণ শুরু হবে।

ওবায়দুল কাদের দেশের বন্যা পরিস্থিতি সম্পর্কে বলেন, দেশের এক-তৃতীয়াংশ জেলা বন্যাকবলিত। কিছু জায়গায় মারাত্মক অবনতি ঘটেছে। শুরু থেকেই সরকারি ও দলীয়ভাবে দুর্গত এলাকায় সহায়তা কার্যক্রম চালানো হচ্ছে। আওয়ামী লীগের ছয়টি টিম ভাগ হয়ে বন্যাদুর্গত এলাকায় কাজ করছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

টাইমস/এসআই

Share this news on: