আগে ‘পরান’ নাকি ‘স্বপ্নবাজি’? যা বললেন পরিচালক

‘পোড়ামন ২’ও ‘দহন’। এই দুটি ছবি বানিয়ে বেশ আলোচনায় ছিলেন রায়হান রাফি। এবার তিনি ঘোষণা দিলেন আরও দুটি সিনেমা নির্মাণের। নাম ‘পরান’ ও ‘স্বপ্নবাজি’। এর মধ্যে প্রথমে ‘পরান’ নিয়ে শুটিং ফ্লোরে যেতে চান পরিচালক।

বুধবার বাংলাদেশ টাইমস প্রতিবেদকের সঙ্গে আলাপকালে এমন তথ্য দেন পরিচালক নিজেই। বলেন, দুটি ছবির আর্টিস্ট এরই মধ্যে ঠিক করে রাখছি। তবে এর মধ্যে ‘পরান’ নিয়ে আগে ফিরতে চাই।

ফাইল

তবে এর আগে, অনেকদিন ধরে কথা চলছিল ‘স্বপ্নবাজি’কে নিয়ে। হুট করে সিদ্ধান্ত পরিবর্তন করে ‘পরান’ নিয়ে আগে শুটিং ফ্লোরে যাওয়ার কারণ কী?

এমন প্রশ্নের জবাবে নির্মাতা বলেন, মূলত ‘স্বপ্নবাজি’র নায়ক সিয়াম আহমেদ নতুন একটি ছবি নিয়ে ব্যস্ত। এর বাইরে এই ছবি সিনিয়র কয়েকজন আর্টিস্টের সঙ্গে এখনো চুক্তি পুরোপুরি হয়নি। তাই আগে ‘পরান’ নিয়ে ফিরতে চাই। এটি শেষ করে ‘স্বপ্নবাজি’তে হাত দেব।

এরই মধ্যে জানা গেছে, ‘পরান’-এ জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী বিদ্যা সিনহা মিমকে নায়িকা হিসেবে রূপদান করছেন। তার বিপরীতে আছেন হালের দুই হার্টথ্রব ‘আইসক্রিম’-খ্যাত শরীফুল রাজ ও ‘স্বপ্নজাল’খ্যাত অভিনেতা ইয়াশ রোহান।

পরিচালক জানিয়েছেন, আগামী সপ্তাহে তিনি শুরু করবেন ‘পরান’ এর চিত্রায়ন।

মিম

রাফির ভাষ্য, আগস্টের ১ তারিখ থেকে টানা শুট করে শেষ করবো ‘পরান’ ছবির। এরই মধ্যে ছবিটির প্রি-প্রোডাকশনও গুছিয়ে এনেছি। 

রায়হান রাফির ক্যারিয়ারের শুরুর সিনেমা ছিল ‘পোড়ামন ২’। এটি মূলত রোমান্টিক ঘরানার সিনেমা ছিল। তবে তার পরের সিনেমা ‘দহন’ ছিল রাজনৈতিক। যেখানে দেখানো হয়েছে, রাজনৈতিক ব্যক্তিরা কীভাবে সন্ত্রাস, জ্বালাও পোড়াও করে একটা দেশকে অস্থিতিশীল করে তুলে।

তবে তিনি ‘পরান’ দিয়ে আবারো রোম্যান্টিক ধারায় ফিরতে চান। আলাপকালে রাফি বলেন, এই ছবিটি পুরোপুরি রোম্যান্টিক ঘরনার। যাতে নায়ক নায়িকার প্রেম-ভালোবাসা, খুনসুটি প্রভৃতি দেখানো হবে।

‘পরান’ প্রযোজনা করছেন তামজিদ অতুল ও ইয়াসির আরাফাত।

 

টাইমস/জেকে/এসআই 

Share this news on: