‘দেশের মানুষের মৃত্যু মন্ত্রী-মেয়রদের কাছে কিছু না’

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, ওষুধ কেনায় দুর্নীতি আর অদক্ষতা ঢাকতেই ডেঙ্গুর প্রাদুর্ভাবের খবরকে দক্ষিণের মেয়র ‘গুজব’ বলেছেন। আর স্বাস্থ্যমন্ত্রী ডেঙ্গুতে মৃত্যুর হারকে পাশের দেশগুলোর সঙ্গে তুলনা করেছেন। মনে হয় দেশের মানুষের মৃত্যু তাদের কাছে কিছু না।

শুক্রবার বিকাল ৪টায় যুব মৈত্রীর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ যুব মৈত্রীর ডেঙ্গুবিরোধী জনসচেতনতা কার্যক্রমের উদ্বোধন করতে গিয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় ডেঙ্গু-বন্যা মোকাবিলায় ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে সমন্বয় সভা করেছে উল্লেখ করে রাশেদ খান মেনন বলেন, তারপরও গবুচন্দ্র এই মেয়র-মন্ত্রীদের জন্যই মশকনিধন ডেঙ্গু নিয়ে এই লেজেগোবরে অবস্থা।

ডেঙ্গু নিয়ে মানুষের এই দুরাবস্থায় যুব সমাজের পাশে দাঁড়ানো কর্তব্য বলে মনে করেন সাবেক এই মন্ত্রী।

তিনি বলেন, এ দেশের অতীত ইতিহাসে বন্যা, কলেরা মহামারি, দুর্ভিক্ষ অবস্থায় যুবক রাজনৈতিক কর্মীরাই তাদের পাশে দাঁড়িয়েছে। যারা ‘বঙ্গবন্ধু’ বলতে অজ্ঞান হয়ে পড়ছেন তাদের জীবন থেকে এ শিক্ষা নিয়ে বরং দেশের মানুষের উপকার হবে।

যুব মৈত্রীর সহসভাপতি তৌহিদুর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ সানী, সহসভাপতি আব্দুল আহাদ মিনার প্রমুখ।

 

টাইমস/এসআই

Share this news on: