দুর্গাপূজায় বাংলাদেশ মাতাবেন অপু-বাপ্পি

অপু বিশ্বাস ও বাপ্পি চৌধুরী। দুজনকে সর্বশেষ পাওয়া গেছে নির্মাতা দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবিতে। এতে দুজনে জুটি বেঁধে অভিনয় করেছেন।

তবে সোমবার জানা গেল, ছবিটি এবারের দুর্গাপূজায় সারাদেশে মুক্তি পাবে। ফলে এবারের পূজায় পুরো বাংলাদেশ মাতাবেন অপু-বাপ্পি।

বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত এ ছবির মূল চিত্রায়ণ শেষ হয়েছে অনেকে আগেই। এরই মধ্যে প্যাচওয়ার্ক ও গানের চিত্রায়ণ শেষ করেছেন নির্মাতা। মুঠোফোনে আলাপকালে এমনটাই জানিয়েছেন দেবাশীষ বিশ্বাস।

ফাইল

তিনি বলেন, ছবির কাজ পুরোই শেষ হয়েছে। প্যাচওয়ার্ক বাকি ছিল সেগুলোও করে ফেলেছি। দুর্গাপূজায় মুক্তির পরিকল্পনা নিয়ে বাকি কাজ এগুচ্ছি। অনেক আর্টিস্ট নিয়ে ছবিটি করার কারণে নির্মাণে একটু বেশি সময় লেগেছে। আমার এ ছবিতে প্রায় ১৬ থেকে ১৭ জন কমেডিয়ান অভিনয় করেছে। টেলিভিশন এবং ফিল্মের সিনিয়র জুনিয়র অনেক কমেডিয়ানদের আমি এ ছবিতে কাস্ট করিয়েছি। এটা দর্শকের জন্য বড় একটা চমক হতে পারে।

এই ছবিতে কমেডিয়ান হিসেবে দেখা যাবে কাবিলা, আফজাল শরীফ, হারুন কিসিঞ্জার, শাহীন খান, চিকন আলী, হাবা হাসমতসহ আরো অনেককে। মিরাক্কেল, হা-শো থেকে যারা এসেছেন তাদের অনেকেই থাকছেন এতে।

ফাইল

পূজায় ছবিটি মুক্তি প্রসঙ্গে দেবাশীষ জানান, দুর্গাপূজা এখন বাংলাদেশের হিন্দুদের সবচেয়ে বড় উৎসবের মধ্যে অন্যতম। মুসলমানদের দুটা ঈদ বাদ দিলে বড় উৎসব থাকে এই পূজা।

দেবাশীষ বলেন, এরই মধ্যে প্রযোজনা সংস্থার সঙ্গে আমি বিষয়টি নিয়ে আলাপ করেছি। আর আমার কাছে মনে হয়েছে ছবিটি পূজায় মুক্তি দেয়ার মতই ছবি। সবমিলিয়ে আমরা পূজায় মুক্তি দেয়ার পরিকল্পনা করেছি।

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবিতে অপু-বাপ্পি ছাড়া আরও অভিনয় করেছেন সাদেক বাচ্চু, রেবেকা, বড়দা মিঠু প্রমুখ। পরিচালনার পাশাপাশি এ ছবির রচনা, চিত্রনাট্যও করেছেন দেবাশীষ বিশ্বাস নিজেই।

এর আগে, ২০০১ সালে রিয়াজ-শাবনূর জুটিকে নিয়ে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ বানিয়েছিলেন দেবাশীষ বিশ্বাস। ছবিটি ব্যবসা সফল হওয়ায় এবার তিনি এর সিক্যুয়েল নির্মাণে মনোনিবেশ করেছেন। তবে দেবাশীষ বরাবরই বলে আসছেন, ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ পার্ট-১’র সিক্যুয়েল নয়।

 

টাইমস/জেকে/এসআই

Share this news on: