ছাত্রদলের সা. সম্পাদক হতে চান খালেদার ‘স্কুটি সঙ্গী’ ডালিয়া

বিএনপির অঙ্গ সংগঠন ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদের নির্বাচনে অংশ নিতে আগ্রহী ৭৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এবারের নির্বাচনে সভাপতি পদে লড়তে ২৭ জন এবং সাধারণ সম্পাদক পদে দুই নারীসহ ৪৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। দুই নারীর মধ্যে রয়েছেন- বদরুন্নেসা কলেজের নাদিয়া পাঠান পাবন এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ডালিয়া রহমান।

তাদের দুজনের মধ্যে ডালিয়া রহমান পরিচিত মুখ। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গাড়িবহরের সঙ্গে সবসময় স্কুটি নিয়ে থাকতেন ডালিয়া। তিনি খালেদা জিয়ার ‘স্কুটি সঙ্গী’ হিসেবেও পরিচিত।

মঙ্গলবার বিকাল ৪টা পর্যন্ত নয়াপল্টনের বিএনপি কার্যালয়ে মনোনয়ন ফরম জমা নেয়া হয়। ওই দিনই মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন ডালিয়া।

আগামী ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিল। ভোটে জয়ী হলে ছাত্রদলের ইতিহাসে প্রথম নারী সাধারণ সম্পাদক হবেন তিনি।

ডালিয়া ছাত্রদলের সর্বশেষ কেন্দ্রীয় কমিটির বেসরকারি বিশ্ববিদ্যালয়বিষয়ক সহসম্পাদক পদে ছিলেন। এরও আগে তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি বেসরকারি ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে এলএলবি ও এলএলএম করেছেন। ইউনিভার্সিটি অব লন্ডনের আওতায় তিনি এলএলবি অনার্স করছেন।

ডালিয়া রহমানের বাবা একজন মুক্তিযোদ্ধা ও কুমিল্লা জেলার বরুড়া উপজেলা যুবদলের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে চলা বিভিন্ন মামলার শুনানিতে যতবার আদালতে গেছেন। ততবার তার সফরসঙ্গী হয়েছেন ডালিয়া। সাদা রঙের একটি স্কুটিতে বহরের সঙ্গে থাকতেন তিনি।

ডালিয়া রহমান জানান, খালেদা জিয়া যতবার আদালতে গেছেন, ততবার তার সঙ্গী হয়েছেন তিনি।  কারাগারে থাকায় খালেদার সঙ্গী হতে পারেন না দুঃখ প্রকাশ করেন তিনি। এ বেদনা তাকে প্রতিদিন পীড়িত করে। আর এ জন্যই খালেদার মুক্তির জন্য তিনি ছাত্রদলের সাধারণ সম্পাদক হতে চান। সারা দেশের ছাত্রসমাজকে নিয়ে রাজপথের আন্দোলন চান।

মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেয়ার পর ডালিয়া সাংবাদিকদের বলেন, ‘আমার সাহস আছে। আছে এগিয়ে যাওয়ার শক্তি। দুঃসময় পাড়ি দিতে নেতৃত্বে আসতে চাই। তৃণমূলের ভোটাররা আমাকে সমর্থন দিচ্ছেন।’

জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করার জন্য আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শীর্ষ দুই নেতা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। যাতে সারা দেশের ছাত্রদলের ১১৭টি সাংগঠনিক ইউনিটের ৫৮০ কাউন্সিলর ভোট দেবেন।

 

টাইমস/এসআই

Share this news on:

সর্বশেষ

img
সংসদ অধিবেশন শুরু হচ্ছে কাল May 01, 2024
img
শ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর May 01, 2024
img
ছয় অলরাউন্ডার নিয়ে বিশ্বকাপ দল ঘোষণা আফগানিস্তানের May 01, 2024
img
টানা তাপপ্রবাহ: অবশেষে ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস May 01, 2024
img
যতবার সরকারে এসেছি ততবার শ্রমিকদের মজুরি বাড়িয়েছি: প্রধানমন্ত্রী May 01, 2024
img
মহান মে দিবসে মেহনতি মানুষের প্রতি প্রধানমন্ত্রীর শুভেচ্ছা May 01, 2024
img
ইসরায়েল বিরোধী বিক্ষোভ: কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের গ্রেপ্তার অভিযান May 01, 2024
img
রাফাহতে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় জাতিসংঘ May 01, 2024
img
দুই মাসের নিষেধাজ্ঞা শেষে ইলিশ ধরা শুরু May 01, 2024
img
অভিজ্ঞ ব্যাটারকে বাদ দিয়ে বিশ্বকাপের জন্য দল ঘোষণা অস্ট্রেলিয়ার May 01, 2024