ঈশ্বরদীর বিএনপি নেতা পিনুর কারাগারে মৃত্যু, ফখরুলের শোক

পাবনার ঈশ্বরদীর পৌর বিএনপির কারাবন্দী নেতা আব্দুল হাকিম পিনুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আব্দুল হাকিম পিনু তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার রেলবহরে গুলিবর্ষণের ঘটনায় সাজাপ্রাপ্ত আসামি।

বৃহস্পতিবার বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এই শোক প্রকাশ করেন।

মির্জা ফখরুল বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী ও ঈশ্বরদী পৌর বিএনপি’র নেতা মরহুম আব্দুল হাকিম পিনু স্থানীয় বিএনপিকে সুসংগঠিত করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। তিনি মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সব স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন ও লড়াই সংগ্রামে যে ভূমিকা পালন করেছিলেন তা স্থানীয় বিএনপি নেতাকর্মীরা চিরকাল স্মরণ রাখবে।

বিএনপি মহাসচিব বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে পিনু’র নিরলস অংশগ্রহণ এলাকাবাসীর কাছে তাকে একজন নিবেদিতপ্রাণ, ত্যাগী ও আদর্শবাদী নেতা হিসেবে সম্মানিত করেছিল। বর্তমান জুলুমবাজ সরকারের ধারাবাহিক জুলুম-নির্যাতন ও নিপীড়নে গ্রেপ্তার বিএনপি নেতাকর্মীরা একের পর এক কারাগারে বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করছেন।

বিএনপি মহাসচিব বলেন, আমি আব্দুল হাকিম পিনুর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়স্বজন ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

 

টাইমস/এসআই

Share this news on: