রাজশাহীতে বিএনপির সমাবেশ, হঠাৎ বন্ধ বাস চলাচল

২২ শর্তে রাজশাহীর মাদ্রাসা মাঠের পূর্বপাশের রাস্তায় সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। শনিবার বিকেলে মহানগর পুলিশের পক্ষ থেকে লিখিতভাবে অনুমতি দেয়া হয়। রোববার দুপুরে বিএনপির রাজশাহী বিভাগীয় এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

এদিকে হঠাৎ করে রোববার সকাল থেকে মহানগর থেকে সব রুটে বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন শ্রমিকরা। পরিবহন শ্রমিকদের দাবি, বৃষ্টির কারণে বাস চলাচল বন্ধ করা হয়। তবে ঢাকা রুটে বাস চলাচল করছে।

অন্যদিকে বিএনপি নেতাদের দাবি, সমাবেশে নেতাকর্মীদের আগমন ঠেকাতেই প্রশাসন বাস চলাচল বন্ধ করে দিয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানান, রাজশাহীর মাদ্রাসা মাঠের পূর্বপাশের সড়কে বিএনপির বিভাগীয় সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে। তবে তাদের ২২টি শর্ত দেয়া হয়েছে। ওইসব শর্ত মেনে তাদের সমাবেশ করতে হবে।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু বলেন, গত ১২ সেপ্টেম্বর মাদ্রাসা মাঠে সমাবেশের অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করা হয়। কিন্তু পুলিশ সমাবেশের আগের দিন বিকেলে সমাবেশের অনুমতি দিয়েছে। তার পরও ২২টি শর্তে দেয়া হয়েছে।

তিনি অভিযোগ করেছেন, রাজশাহী বিভাগীয় সমাবেশ উপলক্ষে বাস চলাচল বন্ধ করে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা যেন মহাসমাবেশে যোগ দিতে না পারেন সেজন্য পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, সমাবেশের সব রকম প্রস্তুতি তাদের রয়েছে। শনিবার অনুমতি পাওয়ার পর বৃষ্টি হলেও মঞ্চ তৈরি করা হয়েছে। সমাবেশ উপলক্ষে শনিবার থেকে রাজশাহী মহানগরে মাইকিংও করা হচ্ছে। এছাড়াও লিফলেট বিতরণ করাসহ ওয়ার্ডে-ওয়ার্ডে এবং থানায়-থানায় কর্মী সমাবেশ করেছে বিএনপি।

কিন্তু সকাল থেকে হঠাৎ করে অঘোষিতভাবে আন্তঃজেলা রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। মোটর শ্রমিক ইউনিয়ন বা সড়ক পরিবহন গ্রুপের কোনো নেতা এ ব্যাপারে মন্তব্য করেনি।

 

টাইমস/এইচইউ

Share this news on: