ময়মনসিংহে ফেসবুকে নিউজ শেয়ার দিয়ে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ময়মনসিংহে ফেসবুকে নিউজ শেয়ার দেয়ার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় মাসুদ রানা বিজয় (২৫) নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার ভোরে সদর উপজেলার সিরতা ইউনিয়নের চর সিরতা এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম।

গ্রেপ্তার মাসুদ রানা বিজয় ময়মনসিংহ সদর উপজেলার সিরতা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। সে সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত গ্রুপের সমর্থক বলে পরিচিত। আর তার চাচা আবু সাঈদ ময়মনসিংহ কোতোয়ালি থানা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

মামলা সূত্রে জানা যায়, 'সম্পাদক ডটকম' নামে একটি অনলাইন নিউজ পোর্টালে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আমিনুল হক শামীম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল এবং মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর বিরুদ্ধে গত শনিবার (২৮ সেপ্টেম্বর) ‘দুর্বৃত্তদের আশ্রয় দিয়ে কোটি টাকার মালিক ময়মনসিংহ আ. লীগ নেতারা, ক্ষমতার পালাবদলে হঠাৎ সম্পদশালী শামীম, টিটু, মোয়াজ্জেম’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। ফেসবুকে ওই নিউজটি শেয়ার দিয়েছেন মাসুদ রানা বিজয়।

এতে ক্ষুব্ধ হয়ে এ সংবাদটিকে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যমূলক ও মানহানিকর আখ্যা দিয়ে রোববার (২৯ সেপ্টেম্বর) রাতে কোতোয়ালি মডেল থানায় ওই তিনজন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক তিনটি মামলা দায়ের করেন। মামলাটিতে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জসীম উদ্দিন, ছাত্রলীগ নেতা মাসুদ রানা বিজয়সহ বেশ কয়েকজনকে আসামি করা হয়। মামলার পর সোমবার ভোরে নিজ বাড়িতে অভিযান চালিয়ে মাসুদ রানাকে গ্রেপ্তার করে পুলিশ।

 

টাইমস/এইচইউ

Share this news on: