নিরাপদ সড়কের দাবিতে সিলেটের রাস্তায় শিক্ষার্থীরা

রাজধানীতে বাসচাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে সিলেটে সড়কে অবস্থান নিয়ে কর্মসূচি পালন করছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করেন।

জানা গেছে, বুধবার সকাল সাড়ে ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থীরা। পরে দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় ফটকের সামনে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে জেব্রা ক্রসিং আঁকতে শুরু করেন আন্দোলনকারীরা। এসময় তারা সড়কের পাশে দীর্ঘ মানববন্ধন করে স্লোগান মুহুর্মুহু স্লোগান দিতে থাকেন।

এর আগে প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ ও জালালাবাদ থানার ওসি (তদন্ত) শাহ আলম আন্দোলনকারীদের সাথে কথা বলেন। তবে রাস্তায় যান চলাচল স্বাভাবিক রেখেছেন তারা। বেলা দুইটায় শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীদের অবস্থান চলছিলো।

এদিকে বুধবার বেলা সাড়ে ১১টা থেক সিলেট সরকারী কলেজ, স্কলার্স হোম মেজরটিলা ক্যাম্পাসের শিক্ষার্থীরা এলাকায় অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন। এছাড়াও ঢাকা সিলেট মহাসড়কের দক্ষিণ সুরমায় সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে ক্লাসে যাওয়ার জন্য নর্দ্দায় যমুনা ফিউচার পার্কের সামনে বাসের জন্য দাঁড়িয়ে ছিলেন আবরার আহমেদ চৌধুরী। এসময় সুপ্রভাত নামের একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এই ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবি ঘোষণা করেন এবং বুধবার সকাল ৮টা পর্যন্ত অবরোধ কর্মসূচি স্থগিত করেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: