চট্টগ্রামে রেলওয়ে ওয়ার্কশপে আগুন, গ্যাসে অসুস্থ ১২

চট্টগ্রাম নগরীর পাহাড়তলী এলাকার রেলওয়ে ওয়ার্কশপে আগুন লাগার ঘটনা ঘটেছে। এসময় আগুন নিভাতে গিয়ে ব্যবহৃত গ্যাসের প্রভাবে ওয়ার্কশপের ১২ জন কর্মকর্তা-কর্মচারী অসুস্থ হয়ে পড়েন।

বুধবার সকালে ওয়ার্কশপের ভিতর ঝালাইয়ের কাজ চলার সময় এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। কর্মকর্তা-কর্মচারীদের চেষ্টায় পরে আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুন নিভাতে গিয়ে অসুস্থ হওয়া ব্যক্তিদের সিআরবি রেলওয়ে হাসপাতালে ও চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি হওয়া অসুস্থ ব্যক্তিরা হলেন- ইব্রাহিম (৩২), রায়হান (২৪), জামাল (৩২), সাইদুল রাসেল (২৬) এবং রিপন ফরিদ (২৭)। বাকিদের নাম তাৎক্ষণিক জানা যায়নি।

চট্টগ্রাম মেডিকেল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, আগুন নিভানো জন্য ব্যবহৃত গ্যাস অসুস্থদের নাকে মুখে ঢুকেছে। যার কারণে তারা অসুস্থ হয়ে পড়েন। তাদের প্রথমে ক্যাজুয়ালটিতে পরে সেখান থেকে নিয়ে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। গ্যাসে তাদের কি ধরণের ক্ষতি হয়েছে চিকিৎসকরা বলতে পারবেন।

ওয়ার্কশপের তত্ত্বাবধায়ক ফকির মহিউদ্দিন জানান, ঝালাই কাজ করার সময় ওয়ার্কশপে আগুন লাগে। এ সময় কর্মীরা তাদের নিজ চেষ্টায় আগুন নেভানোর জন্য অগ্নিনির্বাপক ব্যবহার করেন। এই অগ্নিনির্বাপকের কার্বন ডাই অক্সাইড গ্যাসের প্রভাবে তারা অসুস্থ হয়ে পড়েছেন।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on: