• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

ময়মনসিংহে ১১৯ জনের মনোনয়নপত্র দাখিল

ময়মনসিংহে ১১৯ জনের মনোনয়নপত্র দাখিল

২৯ নভেম্বর ২০১৮, ০৩:২৯পিএম, ঢাকা-বাংলাদেশ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল বুধবার। এতে সারাদেশে মোট ৩ হাজার ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচনে ময়মনসিংহ জেলার ১১টি সংসদীয় আসন থেকে বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থী হিসেবে মোট ১১৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের ৯ জন, বিএনপির ২৮ জন, জাতীয় পার্টির ৭ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৯ জন, কৃষক শ্রমিক জনতা লীগের ৬ জন, জাকের পার্টির ৬ জন, সিপিবির দুজন, জাসদ-ইনুর দুজন, গণফোরামের একজন, নাগরিক ঐক্যের একজন, লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির দুজন, ন্যাপের একজন, তরিকত ফেডারেশনের একজন, ওয়ার্কার্স পাটির একজন, খেলাফত মজলিসের একজন, গণফ্রন্টের একজন ও জামায়াতের একজন, ইসলামী আন্দোলন বাংলাদেশের একজন, ইসলামী ঐক্যজোটের একজন, ন্যাশনাল পিপলস পার্টির তিনজন, ডেমোক্রেটিক লীগের একজন, ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স-এনডিএর একজন, স্বতন্ত্র ১৭ জন মনোনয়নপত্র দাখিল করেন।

প্রতিটি আসনের ভিত্তিতে মনোনয়নপত্র দাখিলকারীরা প্রার্থীদের নামের তালিকা দেওয়া হলো:

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া): জুয়েল আরেং (আওয়ামী লীগ), অ্যাডভোকেট আফজাল এইচ খান (বিএনপি),আলী আসগর (বিএনপি) ও সালমান ওমর রুবেল (বিএনপি), সৈয়দ এমরান সালেহ প্রিন্স (বিএনপি), হুমায়ুন মো. আবদুল্লাহ আল হাদী (ইসলামী আন্দোলন বাংলাদেশ), বাবুল দেবনাথ ও আব্দুস সালাম (কৃষক শ্রমিক জনতা লীগ)।

ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা): শরীফ আহমেদ (আওয়ামী লীগ), শাহ শহীদ সারোয়ার (বিএনপি) ও অ্যাডভোকেট আবুল বাশার আকন্দ (বিএনপি),জাতীয় পার্টির অধ্যক্ষ এমদাদ হোসেন খান, মুফতি গোলাম মওলা ভূইয়া (ইসলামী আন্দোলন বাংলাদেশ),  অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম (নাগরিক ঐক্য) ও মাওলানা তৈয়বুর রহমান (ইসলামী ঐক্যজোট)।

ময়মনসিংহ-৩ (গৌরীপুর): নাজিম উদ্দিন আহামেদ (আওয়ামী লীগ), ইঞ্জিনিয়ার এম ইকবাল হোসেইন (বিএনপি), আহাম্মদ তায়েবুর রহমান হিরণ (বিএনপি) ও ডা. মো. আবদুস সেলিম (বিএনপি), হারুন আল বারী (সিপিবি), আব্দুল মতিন মাস্টার (ন্যাপ), আইয়ুব আলী (ইসলামী আন্দোলন বাংলাদেশ), গোলাম মোহাম্মদ (জাকের পার্টি) ও প্রাণেষ পণ্ডিত (তরিকত ফেডারেশন), ডা. মতিউর রহমান ((আ.লীগ এ কে এম আব্দুর রফিক ((আ.লীগ বিদ্রোহী), আলী আহম্মদ খান পাঠান সেলভী (আ’লীগ বিদ্রোহী), নাজনীন আলম ((আ.লীগ বিদ্রোহী), শরীফ হাসান অনু (আ.লীগ বিদ্রোহী), ড. সামিউল আলম লিটন (আ.লীগ বিদ্রোহী),  মোর্শেদুজ্জামান সেলিম (আ.লীগ বিদ্রোহী),

ময়মনসিংহ-৪ (সদর): বেগম রওশন এরশাদ (জাতীয় পার্টি-মহাজোট), ডা. আবু জাফর মো. জাহিদ হোসেন (বিএনপি), দেলোয়ার হোসেন খান দুলু (বিএনপি), মো. আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ (বিএনপি), অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত (সিপিবি), আমিনুল হক শামীম (স্বতন্ত্র), মো. হামিদুল ইসলাম (ন্যাশনাল পিপলস পাটি-এনপিপি),  আবু সায়িদ মহিউদ্দিন আহমদ (ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালাইন্স-এনডিএ),  ডা. নাসির উদ্দিন (ইসলামি আন্দোলন)।

 

ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা): কে এম খালিদ বাবু (আওয়ামী লীগ), মোহাম্মদ জাকির হোসেন বাবলু (বিএনপি), সালাহউদ্দিন আহমেদ মুক্তি (জাতীয় পার্টি),  জাকির হোসেন বাবুল (ওয়ার্কার্স পার্টি-মেনন), জহিরুল ইসলাম (জাকের পার্টি), হাকিম মঞ্জুরুল হক (ইসলামী আন্দোলন বাংলাদেশ), মুফতি হাবিবুর রহমান (খেলাফত মজলিস), সামান মিয়া (ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি), শাহিনুল আলম ও সোহেল মিয়া (কৃষক শ্রমিক জনতা লীগ), মোস্তফা কামাল (স্বতন্ত্র)।

ময়মনসিংহ-৬ (ফুলবাড়ীয়া): অ্যাডভোকেট মোসলেম উদ্দিন (আওয়ামী লীগ), ইঞ্জিনিয়ার শামসুদ্দিন আহমদ (বিএনপি) ও মো. আকতারুল আলম ফারুক (বিএনপি), অধ্যাপক জসিম উদ্দিন (জামায়াত-স্বতন্ত্র), খন্দকার রফিকুল ইসলাম (জাতীয় পার্টি), শফিকুল ইসলাম মিন্টু (জাসদ-ইনু), মো. নুরুল আলম সিদ্দিকী (ইসালমী আন্দোলন বাংলাদেশ), মো. বিল্লাল হোসেন (কৃষক শ্রমিক জনতা লীগ)।

ময়মনসিংহ-৭ (ত্রিশাল): বেগম রওশন এরশাদ (জাতীয় পার্টি), হাফেজ রুহুল আমিন মাদানী (আওয়ামী লীগ), ডা. মাহবুবুর রহমান লিটন (বিএনপি), জয়নাল আবেদীন (বিএনপি) ও আমিন সরকার (বিএনপি), মাওলানা আজিজুল হক (ইসলামী আন্দোলন বাংলাদেশ), মোস্তফা আমীর ফয়সল (জাকের পার্টি) ও আব্দুর রাজ্জাক রাজ (স্বতন্ত্র)।

ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ): ফখরুল ইমাম (জাতীয় পার্টি), সৌমেন্দ্র কিশোর রায় চৌধুরী (আওয়ামী লীগ বিদ্রোহী), শাহ নুরুল কবির শাহীন (বিএনপি) ও লুৎফুল্লাহেল মাজেদ বাবু (বিএনপি), রুহুল আমিন মাস্টার (বিএনপি-বিদ্রোহী), মাহমুদ হাসান সুমন (আওয়ামী লীগ বিদ্রোহী), অ্যাডভোকেট এ এইচ এম খালেকুজ্জামান (গণফোরাম), সাইফুদ্দিন আহাম্মেদ মনি (ডেমোক্রেটিক লীগ), মোহাম্মদ হাবিবুল্লাহ (ইসলামী আন্দোলন বাংলাদেশ), খিজির হায়াত খান (কৃষক শ্রমিক জনতা লীগ) ও আবুল বাসার (লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি)।

ময়মনসিংহ-৯ (নান্দাইল): আনোয়ারুল আবেদিন খান তুহিন (আওয়ামী লীগ), মেজর জেনারেল (অব.) আবদুস সালাম (আ.লীগ বিদ্রোহী), খুররম খান চৌধুরী (বিএনপি) ও মো. ইয়াসের খান চৌধুরী (বিএনপি), অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহামেদ (জাসদ-ইনু), মুফতি সাইদুর রহমান (ইসলামী শাসনতন্ত্র আন্দোলন), মো. আলমগীর কবির উজ্জ্বল খান (কৃষক শ্রমিক জনতা লীগ), শফিকুল আলম (জাকের পার্টি), লতিফুল বারী হামিম (গণফোরাম), মো. আবদুল কাদির (স্বতন্ত্র) ও মো. শহিদুল্লাহ (স্বতন্ত্র)।

ময়মনসিংহ-১০ (গফরগাঁও): ফাহমি গোলন্দাজ বাবেল (আওয়ামী লীগ), মো. ওবায়দুল্লাহ আনোয়ার বুলবুল (আ.লীগ বিদ্রোহী), এ বি সিদ্দিকুর রহমান (বিএনপি) ও আকতারুজ্জামন বাচ্চু (বিএনপি), ক্বারী হাবিবুল্লাহ বেলালী (জাতীয় পার্টি), মজিবর রহমান (জাতীয় পার্টি), এসএম মোরশেদ (লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি), দ্বীন ইসলাম (গণফ্রন্ট), নুরুদ্দিন (ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি) ও মাওলানা জয়নাল আবেদিন (ইসলামী আন্দোলন বাংলাদেশ)।

 

ময়মনসিংহ-১১ (ভালুকা): কাজিম উদ্দিন আহামেদ ধনু (আওয়ামী লীগ), ফকরুদ্দিন আহমদ বাচ্চু (বিএনপি), অ্যাডভোকেট আনোয়ার আজিজ টুটুল (বিএনপি) ও মোর্শেদ আলম (বিএনপি), অ্যাডভোকেট আমানউল্লাহ সরকার (ইসলামী আন্দোলন বাংলাদেশ) ও নাজমা আক্তার (জাকের পার্টি)।

২২ ঘণ্টার পর সিলেট-ঢাকা রেল যোগাযোগ স্বাভাবিক

২২ ঘণ্টার পর সিলেট-ঢাকা রেল যোগাযোগ স্বাভাবিক

মৌলভীবাজারের কুলাউড়ায় সেতুটি ভেঙে আন্তঃনগর উপবন এক্সপ্রেস দুর্ঘটনার ২২ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপবনের দুর্ঘটনা কবলিত পাঁচটি বগি উদ্ধার করে লাইন মেরামত শেষ হলে ট্রেন চলাচল শুরু হয়। বরমচাল স্টেশনের সহকারী মাস্টার রুম্মান আহমেদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

‘ফখরুলের আসন’ বিএনপির দখলেই রইল   

‘ফখরুলের আসন’ বিএনপির দখলেই রইল  

বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে হারিয়ে জয় পেয়েছেন বিএনপির প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ। ফলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় শূন্য হওয়া এই আসনটি বিএনপির দখলেই রইল।

মগবাজারে ‘ক্যাফে ডি তাজ’ হোটেলে আগুন

মগবাজারে ‘ক্যাফে ডি তাজ’ হোটেলে আগুন

রাজধানীর মগবাজারের চার রাস্তার মোড়ে একটি খাবার হোটেলে আগুন লাগার ঘটনা ঘটেছে। সোমবার রাতে ক্যাফে ডি তাজ নামের ওই হোটেলটিতে আগুন লাগে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের অপারেটর বাবুল।

জাতীয়

কুলাউড়া ট্রেন দুর্ঘটনা তদন্তে দুই কমিটি, ৩ দিনে প্রতিবেদন

কুলাউড়া ট্রেন দুর্ঘটনা তদন্তে দুই কমিটি, ৩ দিনে প্রতিবেদন

সিলেট থেকে ছেড়া আসা ঢাকাগামী ট্রেন উপবন এক্সপ্রেসের মৌলভীবাজারের কুলাউড়ায় দুর্ঘটনার কবলে কারণ জানতে সোমবার পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করেছে রেলপথ মন্ত্রণালয়। আর এই দুই কমিটিকে আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রকাশ করতে হবে।

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত, নিখোঁজ তিন

চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত, নিখোঁজ তিন

চাঁপাইনবাবগঞ্জের বাখের আলী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি রাখাল নিহত হয়েছেন। রোববার দিনগত রাতে সীমান্তপথে তারা গরু আনতে ভারতে যান। গরু নিয়ে ফেরার পথে রাত পৌনে ২টার দিকে বিএসএফ বাংলাদেশি রাখালদের ওপর গুলিবর্ষণ করলে তারা ঘটনাস্থলেই নিহত হন।

জাতীয়

‘ভৌগলিক কারণে বাংলাদেশ মাদক সমস্যায় পড়েছে’

‘ভৌগলিক কারণে বাংলাদেশ মাদক সমস্যায় পড়েছে’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ভৌগোলিক কারণেই বাংলাদেশকে মাদক নিয়ে সমস্যা পোহাতে হচ্ছে। বাংলাদেশ মাদক উৎপাদনকারী দেশ না হয়েও ভৌগোলিক কারণে মাদক সমস্যায় পড়েছে। পার্শ্ববর্তী দেশ ভারত ও মিয়ানমার থেকে আমাদের দেশে অবৈধ মাদক প্রবেশ করে।

জাতীয়

রাজশাহীতে শ্বশুরবাড়ির ‘সম্মান’ না পেয়ে জামাতার আত্মহত্যা!

রাজশাহীতে শ্বশুরবাড়ির ‘সম্মান’ না পেয়ে জামাতার আত্মহত্যা!

শ্বশুরবাড়ির লোকজন অন্য জামাতাদের মতো উপযুক্ত সম্মান দিয়ে দাওয়াত না দেয়ায় বিষ পান করে আত্মহত্যা করেছেন এক ব্যক্তি। রাজশাহীর বাগমারা উপজেলায় রোববার সন্ধ্যার এ ঘটনায় সোমবার একটা অপমৃত্যুর মামলা হয়েছে।

বিনোদন

কণ্ঠশিল্পী মিলাকে গ্রেপ্তারে পরোয়ানা

কণ্ঠশিল্পী মিলাকে গ্রেপ্তারে পরোয়ানা

জনপ্রিয় পপশিল্পী মিলার নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। রোববার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯ এই পরোয়ানা জারি করেন। ২০১৭ সালে মিলা তার সাবেক স্বামী পারভেজ সানজারির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন মামলা করেন। মামলাটির চার্জ গঠন হয় ২০১৮ সালে।

বিনোদন

নতুন ঘোষণা শাকিবের

নতুন ঘোষণা শাকিবের

চলচ্চিত্রের শীর্ষ নায়ক সুপারস্টার শাকিব খান। গেলো ঈদে মুক্তি পেয়েছে তার দুইটি সিনেমা। মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ ও সাকিব সনেট পরিচালিত ‘নোলক’। ছবি দুটো এরই মধ্যে প্রেক্ষাগৃহে দারুণ সাড়া ফেলেছে। তারই ধারাবাহিকতায় এবার কিং খান শুরু করতে যাচ্ছেন আরো চারটি সিনেমার কাজ।