• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

ময়মনসিংহে ১১৯ জনের মনোনয়নপত্র দাখিল

ময়মনসিংহে ১১৯ জনের মনোনয়নপত্র দাখিল

২৯ নভেম্বর ২০১৮, ০৩:২৯পিএম, ঢাকা-বাংলাদেশ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল বুধবার। এতে সারাদেশে মোট ৩ হাজার ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচনে ময়মনসিংহ জেলার ১১টি সংসদীয় আসন থেকে বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থী হিসেবে মোট ১১৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের ৯ জন, বিএনপির ২৮ জন, জাতীয় পার্টির ৭ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৯ জন, কৃষক শ্রমিক জনতা লীগের ৬ জন, জাকের পার্টির ৬ জন, সিপিবির দুজন, জাসদ-ইনুর দুজন, গণফোরামের একজন, নাগরিক ঐক্যের একজন, লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির দুজন, ন্যাপের একজন, তরিকত ফেডারেশনের একজন, ওয়ার্কার্স পাটির একজন, খেলাফত মজলিসের একজন, গণফ্রন্টের একজন ও জামায়াতের একজন, ইসলামী আন্দোলন বাংলাদেশের একজন, ইসলামী ঐক্যজোটের একজন, ন্যাশনাল পিপলস পার্টির তিনজন, ডেমোক্রেটিক লীগের একজন, ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স-এনডিএর একজন, স্বতন্ত্র ১৭ জন মনোনয়নপত্র দাখিল করেন।

প্রতিটি আসনের ভিত্তিতে মনোনয়নপত্র দাখিলকারীরা প্রার্থীদের নামের তালিকা দেওয়া হলো:

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া): জুয়েল আরেং (আওয়ামী লীগ), অ্যাডভোকেট আফজাল এইচ খান (বিএনপি),আলী আসগর (বিএনপি) ও সালমান ওমর রুবেল (বিএনপি), সৈয়দ এমরান সালেহ প্রিন্স (বিএনপি), হুমায়ুন মো. আবদুল্লাহ আল হাদী (ইসলামী আন্দোলন বাংলাদেশ), বাবুল দেবনাথ ও আব্দুস সালাম (কৃষক শ্রমিক জনতা লীগ)।

ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা): শরীফ আহমেদ (আওয়ামী লীগ), শাহ শহীদ সারোয়ার (বিএনপি) ও অ্যাডভোকেট আবুল বাশার আকন্দ (বিএনপি),জাতীয় পার্টির অধ্যক্ষ এমদাদ হোসেন খান, মুফতি গোলাম মওলা ভূইয়া (ইসলামী আন্দোলন বাংলাদেশ),  অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম (নাগরিক ঐক্য) ও মাওলানা তৈয়বুর রহমান (ইসলামী ঐক্যজোট)।

ময়মনসিংহ-৩ (গৌরীপুর): নাজিম উদ্দিন আহামেদ (আওয়ামী লীগ), ইঞ্জিনিয়ার এম ইকবাল হোসেইন (বিএনপি), আহাম্মদ তায়েবুর রহমান হিরণ (বিএনপি) ও ডা. মো. আবদুস সেলিম (বিএনপি), হারুন আল বারী (সিপিবি), আব্দুল মতিন মাস্টার (ন্যাপ), আইয়ুব আলী (ইসলামী আন্দোলন বাংলাদেশ), গোলাম মোহাম্মদ (জাকের পার্টি) ও প্রাণেষ পণ্ডিত (তরিকত ফেডারেশন), ডা. মতিউর রহমান ((আ.লীগ এ কে এম আব্দুর রফিক ((আ.লীগ বিদ্রোহী), আলী আহম্মদ খান পাঠান সেলভী (আ’লীগ বিদ্রোহী), নাজনীন আলম ((আ.লীগ বিদ্রোহী), শরীফ হাসান অনু (আ.লীগ বিদ্রোহী), ড. সামিউল আলম লিটন (আ.লীগ বিদ্রোহী),  মোর্শেদুজ্জামান সেলিম (আ.লীগ বিদ্রোহী),

ময়মনসিংহ-৪ (সদর): বেগম রওশন এরশাদ (জাতীয় পার্টি-মহাজোট), ডা. আবু জাফর মো. জাহিদ হোসেন (বিএনপি), দেলোয়ার হোসেন খান দুলু (বিএনপি), মো. আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ (বিএনপি), অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত (সিপিবি), আমিনুল হক শামীম (স্বতন্ত্র), মো. হামিদুল ইসলাম (ন্যাশনাল পিপলস পাটি-এনপিপি),  আবু সায়িদ মহিউদ্দিন আহমদ (ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালাইন্স-এনডিএ),  ডা. নাসির উদ্দিন (ইসলামি আন্দোলন)।

 

ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা): কে এম খালিদ বাবু (আওয়ামী লীগ), মোহাম্মদ জাকির হোসেন বাবলু (বিএনপি), সালাহউদ্দিন আহমেদ মুক্তি (জাতীয় পার্টি),  জাকির হোসেন বাবুল (ওয়ার্কার্স পার্টি-মেনন), জহিরুল ইসলাম (জাকের পার্টি), হাকিম মঞ্জুরুল হক (ইসলামী আন্দোলন বাংলাদেশ), মুফতি হাবিবুর রহমান (খেলাফত মজলিস), সামান মিয়া (ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি), শাহিনুল আলম ও সোহেল মিয়া (কৃষক শ্রমিক জনতা লীগ), মোস্তফা কামাল (স্বতন্ত্র)।

ময়মনসিংহ-৬ (ফুলবাড়ীয়া): অ্যাডভোকেট মোসলেম উদ্দিন (আওয়ামী লীগ), ইঞ্জিনিয়ার শামসুদ্দিন আহমদ (বিএনপি) ও মো. আকতারুল আলম ফারুক (বিএনপি), অধ্যাপক জসিম উদ্দিন (জামায়াত-স্বতন্ত্র), খন্দকার রফিকুল ইসলাম (জাতীয় পার্টি), শফিকুল ইসলাম মিন্টু (জাসদ-ইনু), মো. নুরুল আলম সিদ্দিকী (ইসালমী আন্দোলন বাংলাদেশ), মো. বিল্লাল হোসেন (কৃষক শ্রমিক জনতা লীগ)।

ময়মনসিংহ-৭ (ত্রিশাল): বেগম রওশন এরশাদ (জাতীয় পার্টি), হাফেজ রুহুল আমিন মাদানী (আওয়ামী লীগ), ডা. মাহবুবুর রহমান লিটন (বিএনপি), জয়নাল আবেদীন (বিএনপি) ও আমিন সরকার (বিএনপি), মাওলানা আজিজুল হক (ইসলামী আন্দোলন বাংলাদেশ), মোস্তফা আমীর ফয়সল (জাকের পার্টি) ও আব্দুর রাজ্জাক রাজ (স্বতন্ত্র)।

ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ): ফখরুল ইমাম (জাতীয় পার্টি), সৌমেন্দ্র কিশোর রায় চৌধুরী (আওয়ামী লীগ বিদ্রোহী), শাহ নুরুল কবির শাহীন (বিএনপি) ও লুৎফুল্লাহেল মাজেদ বাবু (বিএনপি), রুহুল আমিন মাস্টার (বিএনপি-বিদ্রোহী), মাহমুদ হাসান সুমন (আওয়ামী লীগ বিদ্রোহী), অ্যাডভোকেট এ এইচ এম খালেকুজ্জামান (গণফোরাম), সাইফুদ্দিন আহাম্মেদ মনি (ডেমোক্রেটিক লীগ), মোহাম্মদ হাবিবুল্লাহ (ইসলামী আন্দোলন বাংলাদেশ), খিজির হায়াত খান (কৃষক শ্রমিক জনতা লীগ) ও আবুল বাসার (লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি)।

ময়মনসিংহ-৯ (নান্দাইল): আনোয়ারুল আবেদিন খান তুহিন (আওয়ামী লীগ), মেজর জেনারেল (অব.) আবদুস সালাম (আ.লীগ বিদ্রোহী), খুররম খান চৌধুরী (বিএনপি) ও মো. ইয়াসের খান চৌধুরী (বিএনপি), অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহামেদ (জাসদ-ইনু), মুফতি সাইদুর রহমান (ইসলামী শাসনতন্ত্র আন্দোলন), মো. আলমগীর কবির উজ্জ্বল খান (কৃষক শ্রমিক জনতা লীগ), শফিকুল আলম (জাকের পার্টি), লতিফুল বারী হামিম (গণফোরাম), মো. আবদুল কাদির (স্বতন্ত্র) ও মো. শহিদুল্লাহ (স্বতন্ত্র)।

ময়মনসিংহ-১০ (গফরগাঁও): ফাহমি গোলন্দাজ বাবেল (আওয়ামী লীগ), মো. ওবায়দুল্লাহ আনোয়ার বুলবুল (আ.লীগ বিদ্রোহী), এ বি সিদ্দিকুর রহমান (বিএনপি) ও আকতারুজ্জামন বাচ্চু (বিএনপি), ক্বারী হাবিবুল্লাহ বেলালী (জাতীয় পার্টি), মজিবর রহমান (জাতীয় পার্টি), এসএম মোরশেদ (লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি), দ্বীন ইসলাম (গণফ্রন্ট), নুরুদ্দিন (ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি) ও মাওলানা জয়নাল আবেদিন (ইসলামী আন্দোলন বাংলাদেশ)।

 

ময়মনসিংহ-১১ (ভালুকা): কাজিম উদ্দিন আহামেদ ধনু (আওয়ামী লীগ), ফকরুদ্দিন আহমদ বাচ্চু (বিএনপি), অ্যাডভোকেট আনোয়ার আজিজ টুটুল (বিএনপি) ও মোর্শেদ আলম (বিএনপি), অ্যাডভোকেট আমানউল্লাহ সরকার (ইসলামী আন্দোলন বাংলাদেশ) ও নাজমা আক্তার (জাকের পার্টি)।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন উত্তীর্ণ হয়েছেন। রোববার সন্ধ্যায় এ ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এ এফ এম মনজুর কাদির জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক নিয়োগ ২০১৮’ ৬৩ জেলার লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সারাদেশে লিখিত পরীক্ষায় মোট ৫৫ হাজার ২৯৫ জন প্রার্থী পাস করেছেন।

দুই প্যাকেট খাবার দিয়ে অবৈধদের বাংলাদেশে পাঠানো হবে: বিজেপি নেতা

দুই প্যাকেট খাবার দিয়ে অবৈধদের বাংলাদেশে পাঠানো হবে: বিজেপি নেতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আপত্তি থাকা সত্ত্বেও জাতীয় নাগরিক পঞ্জি(এনআরসি) করা হবে বলে হুঁশিয়ার করেছেন বিজেপির বিধায়ক সুরেন্দ্র সিং। তিনি হুমকি দিয়ে বলেছেন, এনআরসিতে যারা অবৈধ চিহ্নিত হবেন, তাদেরকে হাতে দুই প্যাকেট করে খাবার ধরিয়ে দিয়ে বাংলাদেশে ফেরত পাঠানো হবে। শনিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন বিজেপির এই নেতা।

অন্যায়-দুর্নীতি করলে কাউকে ছাড় দেয়া হবে না: কাদের

অন্যায়-দুর্নীতি করলে কাউকে ছাড় দেয়া হবে না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে এই প্রথম শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে নজিরবিহীন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হলো। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হয়েছে এবং বাধ্যতামূলক পদত্যাগ করানো হয়েছে। বাংলাদেশের অন্য কোন ছাত্র সংগঠনে এ ধরনের ব্যবস্থা গ্রহণের নজির নেই। নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা ফ্লাইওভার নির্মাণ কাজ পরিদর্শন শেষে রোববার দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আন্তর্জাতিক

‘ভারতের সঙ্গে প্রথাগত যুদ্ধে হারতে পারে পাকিস্তান’

‘ভারতের সঙ্গে প্রথাগত যুদ্ধে হারতে পারে পাকিস্তান’

ভারতের সঙ্গে প্রথাগত যুদ্ধে পাকিস্তান হারতে পারে উল্লেখ করে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, আমি নিশ্চিত, যখন পারমাণবিক শক্তিধর দুটি দেশের মধ্য যুদ্ধ শুরু হয়, তখন সেটা অবশ্যই পারমাণবিক যুদ্ধের দিকে গড়াবে। ঈশ্বর না করুক, যদি এমন কোনো যুদ্ধ হয়, আর আমরা হেরে যাই তাহলে আমরা শেষ পর্যন্ত লড়াই করব। রোববার আল জাজিরাকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে ইমরান খান এসব কথা বলেন।

জাতীয়

জনগণের আস্থা অর্জনে পুলিশ নিয়োগে স্বচ্ছতা গুরুত্বপূর্ণ : প্রধানমন্ত্রী

জনগণের আস্থা অর্জনে পুলিশ নিয়োগে স্বচ্ছতা গুরুত্বপূর্ণ : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের আস্থা-বিশ্বাস অর্জন করার জন্য পুলিশ সদস্য নিয়োগে স্বচ্ছতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এবার পুলিশ সদস্য নিয়োগ নিয়ে কোনভাবেই কোন লোক দুর্নীতি ও ঘুষ দেয়ার কথা বলতে পারেনি। আগামীতে এ পদক্ষেপে এগিয়ে যেতে হবে।

জাতীয়

নোয়াখালীতে পুলিশের দুই কর্মকর্তা প্রত্যাহার

নোয়াখালীতে পুলিশের দুই কর্মকর্তা প্রত্যাহার

নোয়াখালী পুলিশের বিশেষ শাখার দুই এএসআইকে কারণ দর্শানোর নোটিশ দেয়ার পর এবার দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। তিন রোহিঙ্গার পাসপোর্ট করার ঘটনায় শনিবার রাতে জেলা বিশেষ শাখার (ডিএসবি) দুই এএসআই আবুল কালাম ও নুরুল হুদাকে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।

জাতীয়

ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া

ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়া রেজওয়ান ভিকারুননিসা ন্যূন স্কুল অ্যান্ড কলেজে নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন। রোববার জারি করা এক প্রজ্ঞাপনের এই নিয়োগের বিষয়টি প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। ফওজিয়া এর আগে রাজধানীর সবুজবাগ সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ছিলেন।

রাজনীতি

সোমবার ছাত্রলীগের দায়িত্ব নেবেন জয়-লেখক

সোমবার ছাত্রলীগের দায়িত্ব নেবেন জয়-লেখক

ছাত্রলীগের ভারপ্রাপ্ত দুই শীর্ষ নেতা আনুষ্ঠানিকভাবে সোমবার দায়িত্ব গ্রহণ করবেন। এদিন তারা ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ছাত্রলীগের নতুন ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের আরও অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিনোদন

আরও চার শিল্পী পেলেন প্রধানমন্ত্রীর অনুদান

আরও চার শিল্পী পেলেন প্রধানমন্ত্রীর অনুদান

এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও চার শিল্পীকে ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন। শনিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর বাসভবনে অসুস্থ এই শিল্পীদের হাতে অনুদানের চেক তুলে দেন তিনি।