আবাসিক হোটেলে আলোকচিত্রী আনোয়ার হোসেনের লাশ

রাজধানীর পান্থপথে হোটেল ওলিও’র একটি কক্ষে খ্যাতিমান আলোকচিত্রী জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী চিত্রগ্রাহক আনোয়ার হোসেনের লাশ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার দুপুরে তার লাশ উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

শেরে বাংলা থানার এসআই লিটন বিষয়টি বাংলাদেশে টাইমসকে নিশ্চিত করে বলেন, লাশ মর্গে রাখা হয়েছে।

জানা গেছে, আনোয়ার হোসেন ফ্রান্সে ছিলেন। সম্প্রতি তিনি দেশে আসেন। গত ২৮ নভেম্বর তিনি পান্থপথের হোটেল ওলিও’র ৮০৯ নম্বর কক্ষে উঠেন। শনিবার সকালে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। পরে সুরতহাল শেষে দুপুরে লাশ উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

তবে তার মৃত্যুর কারণ এখনও জানা যায়নি জানিয়ে এসআই লিটন বলেন, ধারণা করা হচ্ছে স্ট্রোক করে মারা গেছেন তিনি। তবে ময়নাতদন্তের প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

উল্লেখ্য, আনোয়ার হোসেন বাংলাদেশের আন্তর্জাতিক মানের একজন আলোকচিত্রী। তিনি ১৯৪৮ সালের ৬ অক্টোবর ঢাকায় জন্মগ্রহণ করেন। ১৯৬৭ সালে মাত্র ৩০ টাকা দিয়ে কেনা ক্যামেরা দিয়ে তার আলোকচিত্রী জীবনের শুরু। পরবর্তীতে ২০ বছর আলোকচিত্রের মাধ্যমে বাংলাদেশকে আবিষ্কারের চেষ্টা করেছেন।

সূর্য দীঘল বাড়ি (১৯৭৯), এমিলের গোয়েন্দা বাহিনী (১৯৮০), পুরস্কার (১৯৮৩), অন্য জীবন (১৯৯৫) ও লালসালু (২০০১) সিনেমায় শ্রেষ্ঠ চিত্রগ্রাহক হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছেন।

Share this news on: