আমাদের পুলিশ কিন্তু বসে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

বরগুনায় দিন দুপুরে কুপিয়ে হত্যার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এ ঘটনায় জড়িতদের ছাড় দেয়া হবে না। এ ঘটনায় পুলিশ বসে নেই। দুজনকে ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল তিনটায় চট্টগ্রাম নগরের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের (বিপিডব্লিউএন) অ্যাওয়ার্ড প্রদান- ২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য একথা বলেন তিনি।

তিনি বলেন, 'হত্যাকাণ্ডটি কেন ঘটেছে সেটা তদন্ত করেই আপনাদের ডিটেইল জানাতে পারব। আমার কাছে এই মুহূর্তের খবর হলো, দুজনকে আমাদের পুলিশ ধরে ফেলছেন। এবং বাকি যেই কয়জন এই নৃশংস হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিল, তাদের সবাইকে আমরা ধরব। সবাইকে আইনের সামনে আমরা হাজির করে দেব।'

হামলার ২৪ ঘণ্টায়ও মূল আসামিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'আমাদের পুলিশ কিন্তু বসে নেই। জোর গলায় বলতে পারি, যত ঘটনাই ঘটুক দক্ষতা-সক্ষমতায় পিছিয়ে পড়া পুলিশ আমাদের নয় এখন। আপনি যদি ১০ বছর আগের পুলিশ আর এই পুলিশ চিন্তা করেন, তাহলে ভুল করবেন। আমাদের পুলিশ অনেক সক্ষম, অনেক দক্ষ এবং অনেক ইনফরমেটিভ।'

এই ঘটনাকে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির নজির হিসেবে দেখতে নারাজ স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি একে বিচ্ছিন্ন ঘটনা মনে করছেন।

এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান কামাল বলেন, 'আইনশৃঙ্খলার অবনতি হবে কেন? আমাদের পুলিশরা তো সঙ্গে সঙ্গেই কাজ করছেন। এই ধরনের দুয়েকটি ঘটনা তো...।'

তিনি বলেছেন, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান ও আইন শৃঙ্খলা রক্ষায় পুরুষের পাশাপাশি নারী সদস্যরাও অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করছে। পুলিশের নারী সদস্যরা এখন বিশ্ব শান্তি রক্ষাতেও অবদান রাখছে। বর্তমান সরকার বাংলাদেশ পুলিশকে জেন্ডার সংবেদনশীল বাহিনী হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।

এবারই প্রথমবারের মতো চট্টগ্রামে আয়োজন করা হয়েছে ‘বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯’ বিতরণ অনুষ্ঠান। কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯’ পুরস্কার পেয়েছেন দেশসেরা ৯ নারী ও এক পুরুষ পুলিশ কর্মকর্তা।

অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন- নারী পুলিশ কর্মকর্তা মাহফুজা লিজা, তাপতুন নাসরীন, জান্নাতুল ফেরদৌস, শম্পা রাণী সাহা, ফাহমিদা হক শেলী, মিনা মাহমুদা, মাফুজা বেগম, নুসরাত জাহান, আতিকা ইসলাম এবং পুরুষ পুলিশ কর্মকর্তা হিসেবে এ অ্যাওয়ার্ড পেয়েছেন সিএমপির কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খানম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের সভাপতি সিএমপির অতিরিক্ত কমিশনার আমেনা বেগম বিপিএম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নূরল আলম নিজামী, ডিআইজি গোলাম ফারুক, পুনাক সভাপতি হাবিবা জাবেদ প্রমুখ।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ

img
টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের লক্ষ্য জানালেন সাকিব Apr 25, 2024
img
গাজায় ২০ জনকে জীবন্ত কবর দেয়ার অভিযোগ Apr 25, 2024
img
দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর Apr 25, 2024
img
শিক্ষক নিয়োগ: পরীক্ষা শুরুর কয়েক মিনিট আগে হাতে পৌঁছে যেত উত্তরপত্র Apr 25, 2024
img
বাংলাদেশের উন্নয়নের দিকে তাকালে আমরা লজ্জা পাই: পাকিস্তানের প্রধানমন্ত্রী Apr 25, 2024
img
রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস Apr 25, 2024
img
এক দিনের ব্যবধানে আরও কমলো স্বর্ণের দাম Apr 25, 2024
img
চুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ Apr 25, 2024
img
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের Apr 25, 2024
img
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত শনিবার: শিক্ষা প্রতিমন্ত্রী Apr 25, 2024