শাহজাহানপুর রেল কলোনিতে উচ্ছেদ অভিযান

রাজধানীর শাহজাহানপুর রেল কলোনিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নজরুল ইসলামের নেতৃত্বে সোমবার সকাল ১১টায় এ অভিযান শুরু হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, রেল কলোনির জায়গায় অবৈধভাবে স্থাপনা তৈরি করে বসবাস করছে বিভিন্ন শ্রেণির লোকজন। রেলের এই জায়গায় আনুমানিক প্রায় ২ হাজার অবৈধ স্থাপনা রয়েছে।

এর মধ্যে প্রথম দফায় দুই দিনের অভিযানে ৬৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ৫০০ অবৈধ স্থাপনা লোকজন নিজেরাই সরিয়ে নিয়েছে। বাকি ৮৫০ অবৈধ স্থাপনা অভিযান চালিয়ে উচ্ছেদ করা হবে।

উচ্ছেদ অভিযানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। এই কলোনিতে প্রায় ২ হাজার অবৈধ স্থাপনা রয়েছে।

কলোনির বাসিন্দা ইকবাল হোসেন সাংবাদিকদের বলেন, এতোদিন বহিরাগতদের কারণে নিজেদের জায়গায় নিজেরাই এক প্রকার বন্দী হয়ে ছিলাম। বখাটেদের উৎপাতে অতিষ্ঠ ছিলাম আমরা। এখানকার বস্তিতে প্রতিদিন সন্ধ্যার পর জমতো মাদকের আসর। গাঁজা, মদ ও ইয়াবা থেকে শুরু করে নানা রকম মাদকের বেচাকেনা চলতো। উচ্ছেদ অভিযান চালানোয় আমরা খুশি হয়েছি।

উল্লেখ্য, ২৫ একর জায়গা নিয়ে গড়ে ওঠা কলোনিতে চারতলা ভবন রয়েছে ১০৮টি। এসব ভবনের ফ্ল্যাটগুলো দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শ্রেণির আড়াই হাজার চাকরিজীবী পরিবারের নামে বরাদ্দ দিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

 

টাইমস/টিআর/এইচইউ

Share this news on: