শুধু গাঁজা খেয়েই বেতন আড়াই লাখ টাকা

বিভিন্ন ধরনের গাঁজার স্বাদ পরীক্ষা করে লিখিতভাবে মতামত দিতে হবে। আর তার জন্য বেতন দেয়া হবে তিন হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় দুই লাখ ৫৪ হাজার টাকা)। আমেরিকান মারিজুয়ানা নামে একটি মার্কিন ম্যাগাজিন সম্প্রতি বিজ্ঞপ্তি দিয়ে এমন কর্মী খুঁজছে।

আমেরিকান মারিজুয়ানার সম্পাদক ডুয়াইট কে ব্লেক জানিয়েছেন, ইতোমধ্যে তারা তিন হাজারের বেশি আবেদনপত্র পেয়েছেন এই পদের জন্য।

মার্কিন সংবাদমাধ্যম এবিসি ১৩ জানায়, আমেরিকান মারিজুয়ানা বিভিন্ন ধরনের গাঁজা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে। তাদের পাঠকরা এই ম্যাগাজিনের রিভিউে জানতে চান বিভিন্ন ধরনের গাঁজা সম্পর্কে। তাদের এই বিশেষজ্ঞকে গাঁজার বিভিন্ন বাক্স পরীক্ষা করে মতামত দিতে হবে। সে জন্য ওই বিশেষজ্ঞকে গাঁজা খেতে হবে এবং স্বাদের বিষয়ে মতামত দিতে হবে।

খবরে আরও বলা হয়, এই চাকরির একটি শর্ত রয়েছে। চাকরি প্রার্থীকে যুক্তরাষ্ট্র বা কানাডায় বসবাস করতে হবে। কারণ এখানে চিকিৎসার কাজে ব্যবহৃত গাঁজা ব্যবহার বৈধ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘এটি একটি গুরুত্বপূর্ণ কাজ। তাই কেউ যদি ভাবেন শুধু ধূমপান করার জন্য চাকরি পেতে চান, তবে এটি তার জন্য নয়। এই কাজে পাঠকদের কাছে সঠিকভাবে হরেক রকমের গাঁজার বিভিন্ন দিক তুলে ধরতে হবে।’

 

টাইমস/এসআই

Share this news on: