বাংলাদেশ ব্যাংকের পরিচালক হিসাবে নিয়োগ পেলেন রহমাতুল মুনিম

বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদে পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। যোগদানের তারিখ থেকে সর্বোচ্চ ২ বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দিয়েছে সরকার।

রোববার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এছাড়া অপর এক প্রজ্ঞাপনে রহমাতুল মুনিমকে দি সিকিউরিটি প্রিন্টিং কর্পোরেশনের পর্ষদেও পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ ব্যাংক অর্ডার, ১৯৭২ এর ৯ (৩) (ডি) ধারায় প্রদত্ত ক্ষমতা বলে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সাবেক সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, এনডিসি এর স্থলে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের বর্তমান সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমকে (বর্তমান পদে থাকা সাপেক্ষে) তার যোগদানের তারিখ থেকে সর্বোচ্চ ২ বছরের জন্য বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদে পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হলো।

অপর প্রজ্ঞাপনে মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার স্থলে আবু হেনা মো. রহমাতুল মুনিমকে (বর্তমান পদে থাকা সাপেক্ষে) একই মেয়াদের জন্য দি সিকিউরিটি প্রিন্টিং কর্পোরেশনের পর্ষদে পরিচালক হিসেবেও নিয়োগ দেয়া হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: