মমতাজকে নিয়ে ফেসবুকে কটূক্তি, পুলিশ হেফাজতে যুবক

জনপ্রিয় লোকগান শিল্পী ও সাংসদ (এমপি) মমতাজ বেগমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি ও অপপ্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মমতাজের বিরুদ্ধে কটুক্তি ও অপপ্রচার চালানো ব্যক্তির নাম ফিরোজ আল মামুন (৫০)। তিনি হরিরামপুর উপজেলার কালই এলাকার মৃত রমজান আলী মুনশির ছেলে।

সোমবার রাতে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার কালই এলাকা থেকে আসামীকে গ্রেপ্তার করা হয়। পরে মঙ্গলবার দুপুরে তার সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছে হরিরামপুর থানা পুলিশ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামী ফিরোজ আল মামুন তার নিজ ফেসবুক আইডিতে এমপি মমতাজ বেগমকে নিয়ে কটূক্তি ও বিভিন্ন অপপ্রচার করে আসছিলেন। বিষয়টি হরিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজিম খানের দৃষ্টিগোচর হলে তিনি বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

আজিম খান জানান, ফিরোজ আল মামুন নিজের ব্যবহারকৃত ফেসবুক আইডিতে সামাজিক এবং দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করতে বিভিন্ন ধরনের ভাষায় স্ট্যাটাস দেয়। স্ট্যাটাসের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে মাননীয় সংসদ সদস্যসহ ক্ষমতাসীন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুঈদ চৌধুরী জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে আসামি ফিরোজ আল মামুনকে গ্রেপ্তার করে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

 

টাইমস/জেকে

Share this news on:

সর্বশেষ