ভারতে ঢুকলেই গ্রেফতার গায়ক নোবেল!

জনপ্রিয় জি বাংলা টেলিভিশন চ্যানেলের রিয়ালিটি শো ‘সারেগামাপা’র মঞ্চ থেকেই খ্যাতির শিখরে উঠে আসা বাংলাদেশের স্বঘোষিত লেজেন্ড মাঈনুল আহসান নোবেল। কয়েকদিন ধরে একটি বিতর্কিত পোস্টের জন্য বেশ তোপের মুখে পড়েছেন তিনি।

বাংলাদেশের লেজেন্ডদের নিয়ে বিতর্কিত স্ট্যাটাস দিয়ে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের জিজ্ঞাসাবাদের সম্মুখীন হয়েছিলেন নোবেল। সেখানে তাকে প্রায় ঘণ্টাখানেক জেরা করেন তারা।

তবে সেই আলোচনা-সমালোচনা শেষ না হতেই এবার নোবেলকে খুঁজছে ভারতের ত্রিপুরা রাজ্যের পুলিশ। সম্প্রতি দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে কুৎসা ছড়ানোর অভিযোগে বিতর্কিত এই গায়কের বিরুদ্ধে সুনির্দিষ্ট ধারায় মামলা দেয়া হয়েছে। এই কারণে ভারতে ঢুকলেই যেকোনও সময় গ্রেপ্তার হবেন নোবেল।

সম্প্রতি তার বিষয়ে বেশ কয়েকটি খবর ছেপেছে ভারতের জাতীয় দৈনিকগুলো। সেই খবরে বলা হয়, নোবেলের বিরুদ্ধে এই সপ্তাহে মামলা দায়ের করেছেন ত্রিপুরার বিলোনিয়ার যুবক সুমন পাল। ওই অভিযোগের একটি প্রতিলিপি পাঠানো হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রনালয়, বাংলাদেশ হাই কমিশন ও জেলার পুলিশ সুপারের কাছে। সেই অভিযোগের ভিত্তিতেই ভারতে প্রবেশ করলে নোবেলকে গ্রেপ্তার করা হবে।

নিজের অভিযোগ পত্রে ত্রিপুরার যুবক দাবি করেন, দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এহেন কুরুচিকর মন্তব্য করায় নোবেলের ভিসা বাতিল এবং তার পাসপোর্ট বাজেয়াপ্ত করা হোক।

এর আগে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের বিরুদ্ধেও কুরুচিকর মন্তব্য করে বিতর্ক উসকে দিয়েছিলেন নোবেল।

এছাড়া কিংবদন্তিদের বিরুদ্ধে অশালীন মন্তব্য থেকে ধর্ষণের অভিযোগে বিতর্কে জড়িয়েছেন নোবেল। তারপর বাংলাদেশে ফিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য করেন তিনি।

 

টাইমস/জেকে

Share this news on: