করোনায় যমুনা গ্রুপ চেয়ারম্যানের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

সোমবার রাজধানীর এভার কেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। যমুনা গ্রুপের এক শীর্ষ কর্মকর্তা বাংলাদেশ টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

মৃত্যুকালে নুরুল ইসলাম স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী সালমা ইসলাম সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ও বর্তমানে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য। তার ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, তার তিন মেয়ে- রোজালিন ইসলাম, মনিকা ইসলাম এবং সনিয়া ইসলাম যমুনা গ্রুপের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

নুরুল ইসলাম বাবুল জাতীয় দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের মালিকানাসহ বস্ত্র, রাসায়নিক, চামড়া, মোটরসাইকেল, ইলেকট্রনিক্স, বেভারেজ, টয়লেট্রিজের ব্যবসাসহ যমুনা গ্রুপের অধীনে বেশ কিছু শিল্পপ্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন।

গত ১৪ জুন তার করোনাভাইরাস শনাক্ত হয়। পরদিন তিনি হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দেশের বিশিষ্ট এই ব্যবসায়ী।

 

টাইমস/টিএইচ/এইচইউ

Share this news on: