তরুণী গণধর্ষণ: এমসি কলেজ ছাত্রলীগের চার নেতাকর্মীর ছাত্রত্ব বাতিল

সিলেটের এমসি (মুরারী চাঁদ) কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে তরুণী গণধর্ষণ মামলার চার আসামির ছাত্রত্ব বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২১০তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত গৃহিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

সভা থেকে এ ধরনের ন্যাক্কারজনক ও বর্বর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যরা।

মঙ্গলবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্বামীকে বেঁধে রেখে নববধূ তরুণীকে গণধর্ষণের অভিযোগ ছাত্রত্ব বাতিল হওয়া চার শিক্ষার্থী হলেন- ১. বিএসএস ডিগ্রি (পাস কোর্স) ২০১২-১৩ শিক্ষাবর্ষের অনিয়মিত ছাত্র সাইফুর রহমান (২৮)। যার রেজিঃ নম্বর- ২৯৪৯৪১৩। ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ইংরেজি মাস্টার্স ফাইনাল বর্ষের নিয়মিত শিক্ষার্থী শাহ মাহবুবুর রহমান ওরফে রনি (২৫), যার রেজিঃ নম্বর- ১৬৩১১০২৩১৪২। বিএসএস ডিগ্রি (পাস কোর্স) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের নিয়মিত শিক্ষার্থী রবিউল ইসলাম (২৫), যার রেজিঃ নম্বর- ৩১০২০৫১২৪৮ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের মাস্টার্স ফাইনাল বর্ষের নিয়মিত শিক্ষার্থী মাহফুজুর রহমান (২৫), যার রেজি নম্বর- ১৭৩১১০২৪৪৮৪।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের শিকার হন এক তরুণী। এ ঘটনায় ছাত্রলীগের ৬ নেতাকর্মীর নামে মামলা হয়। মামলায় ছাত্রলীগের ৬ নেতাকর্মীসহ আরও বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

 

টাইমস/এসএন

Share this news on: