ফরাসি ঘড়ি ফেলে দিলেন নুসরাত ফারিয়া, পণ্য বয়কটের ডাক

প্রায়ই দেখা যায় নানাভাবে ইসলাম ও নবী-রাসুলদের নিয়ে ব্যঙ্গ করে ফ্রান্স। এর আগেও মহানবীকে (সা.) ব্যঙ্গ করে দেশটির একটি ম্যাগাজিন সমালোচিত হয়েছিল।

এবারও সেই একই রকম বিতর্কের জন্ম দিয়েছে আইফেল টাওয়ারের দেশটি। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমান্যুয়েল ম্যাঁক্রোর বিরুদ্ধে এবার সরাসরি বিদ্বেষ ছড়ানোর অভিযোগ উঠেছে। ইসলাম ধর্ম ও নবী মুহাম্মদ (সা.) কে নিয়ে ফ্রান্স এখন পর্যন্ত লাগাতার ব্যঙ্গাত্মক কাজ চালিয়ে যাচ্ছে।

এনিয়ে মুসলিম বিশ্ব প্রতিবাদে উত্তাল। বিভিন্ন দেশ ফরাসি পণ্য বর্জনের ডাক দিয়েছে। মধ্যপ্রাচ্যসহ অসংখ্য মুসলিম দেশ ফ্রান্সের পণ্য বয়কট করছে। বাংলাদেশেও সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে ফ্রান্স বিরোধী হ্যাশট্যাগ আন্দোলন।

বাংলাদেশে চলমান ফ্রান্সের পণ্য বয়কট ও হ্যাশট্যাগ আন্দোলনে এবার সমর্থন দিয়েছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। ফ্রান্সের পণ্য বয়কট আন্দোলনে সমর্থন জানিয়ে তিনি নিজের ফেসবুক পাতায় লিখেছেন, ‘আমি আমার (ফরাসি ব্র্যান্ড) কার্টিয়ে ঘড়িটি ফেলে দিচ্ছি।’

এ লেখার নিচে হ্যাশট্যাগ দিয়ে তিনি ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বান জানান। নুসরাত ফারিয়া তার ফেসবুক পেজে এই পোস্ট দেয়ার সঙ্গে সঙ্গে তাতে কয়েক হাজার মন্তব্য করেন ভক্তরা।

 

টাইমস/এসএন

Share this news on: