বাইডেনকে টেলিফোনে শুভেচ্ছা জানালেন মোদি

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে সরাসরি ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টেলিকথোপকথনে ভারত-যুক্তরাষ্ট্র সম্পর্ক আরও মজবুত করা নিয়ে দুজনের মধ্যে কথা হয়।

বুধবার (১৮ নভেম্বর) ভারতীয় গণমাধ্যম জি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

যুক্ররাষ্ট্রে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত তরণজিৎ সিং সাধুর বরাত দিয়ে জি নিউজ জানিয়েছে, স্বাস্থ্য সম্পর্কিত বিষয়ে জো বাইডেন ও নরেন্দ্র মোদির মধ্যে আলোচনা হয়েছে। করোনা ভ্যাকসিন প্রসঙ্গেও কথা বলেছেন দুই বিশ্ব নেতা।

এদিকে জো বাইডেনের সঙ্গে কথোপকথন নিয়ে একটি টুইট করেছেন নরেন্দ্র মোদি। টুইট বার্তায় তিনি লিখেছেন, অভিনন্দন জানানোর জন্য নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ফোনে কথা বললাম। ভারত-যুক্তরাষ্ট্র কৌশলগত সম্পর্কের প্রতিশ্রুতি পালনে আমরা আরও একবার প্রতিজ্ঞা করেছি। করোনাভাইরাস মহামারি, জলবায়ু পরিবর্তন এবং ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সহযোগিতার মতো বিষয়ে দু’পক্ষের অগ্রাধিকার এবং উদ্বেগ নিয়ে আলোচনা করেছি।

ফোনালাপে নবনির্বাচিত মার্কিন ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস প্রসঙ্গে আলোচনার বিষয়ে আরেক টুইট বার্তায় মোদি লিখেছেন, নবনির্বাচিত মার্কিন ভাইস-প্রেসিডেন্ট কামালা হ্যারিসকেও উষ্ণ অভিনন্দন জানানোর কথা বলেছি। ভারত-যুক্তরাষ্ট্র কমিউনিটির কাছে তার সাফল্য অত্যন্ত গর্বের এবং অনুপ্রেরণামূলক।

 

টাইমস/এসএন

Share this news on: