অধরাই থেকে গেল অভিনেতা আবদুল কাদেরের শেষ ইচ্ছা

আত্মজীবনী নিয়ে বই প্রকাশের ইচ্ছা ছিল জনপ্রিয় অভিনেতা আবদুল কাদেরের। কিন্তু তাঁর সেই স্বপ্ন অধরাই থেকে গেল। ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন ‘কোথাও কেউ নেই’ নাটকের ‘বদি’ খ্যাত আবদুল কাদের।

শনিবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে শোবিজে।

সদ্য প্রয়াত এই অভিনেতার সহকর্মী, প্রকাশক ও অভিনেতা হাফিজুর রহমান সুরুজ বলেন, আত্মজীবনী লিখতে চেয়েছিলেন কাদের ভাই। তার কথা শুনে একটা লোক ঠিক করা হয়েছিল, তার কাছ থেকে শুনে শুনে আত্মজীবনীর পান্ডুলিপিটা করতে। পরে নানা কারণেই তা হয়ে ওঠেনি। এরপর আবদুল কাদের ভাই নিজেই তার আত্মজীবনী লেখা শুরু করেছিলেন। কিন্তু এখন তিনি পরপারে।

আরও পড়ুন- নন্দিত অভিনেতা আবদুল কাদের আর নেই

এই প্রকাশক বলেন, পরিবারের অনুমতি সাপেক্ষে অবশ্যই বইটি ছাপার ইচ্ছা আছে। যতটুকু তিনি লিখে গেছেন, সেটুকুই তার ভক্তদের সামনে আনতে চাই।

প্রসঙ্গত, মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে জন্ম নেয়া আবদুল কাদের ৩ হাজারের মতো টিভি নাটকে অভিনয় করেছেন। বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নিয়মিত শিল্পী ছিলেন তিনি।

দীর্ঘ অভিনয় জীবনের স্বীকৃতি হিসেবে টেনাশিনাস পদক, মহানগরী সাংস্কৃতিক ফোরাম পদক, অগ্রগামী সাংস্কৃতিক গোষ্ঠী পদক, জাদুকর পিসি সরকার পদক, টেলিভিশন দর্শক ফোরাম অ্যাওয়ার্ড, মহানগরী অ্যাওয়ার্ডসহ বেশ কিছু পদকও পেয়েছেন গুণী আবদুল কাদের।

 

টাইমস/এসজে/এসএন

Share this news on: