কারাগারে বান্ধবীর সঙ্গে জুলিয়ান অ্যাসাঞ্জের বিয়ে

উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ তার দীর্ঘদিনের বান্ধবীকে কারাগারে বিয়ে করতে যাচ্ছেন। আজ বুধবার (২৩ মার্চ) যুক্তরাজ্যের বেলমার্শ কারাগারে বান্ধবী স্টেলা মরিসের সঙ্গে গাঁটছড়া বাঁধবেন জুলিয়ান।

জুলিয়ান-স্টেলার এই বিয়েতে মাত্র চারজন অতিথিকে উপস্থিত রাখার জন্য অনুমতি দেয়া হয়েছে। আর এই চারজনের মধ্যে দু’জন নিরাপত্তাকর্মী ও বাকি দু’জন সাক্ষী।

এদিন ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, উইকিলিকসের গোপনীয় মার্কিন সামরিক ও কূটনৈতিক নথি প্রকাশের অভিযোগে মার্কিন কর্তৃপক্ষ বিচারের আওতায় আনতে চায় জুলিয়ান অ্যাসাঞ্জকে। তবে ৫০ বছর বয়সী জুলিয়ান যেকোনো দোষ অস্বীকার করেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ২০০৯ সাল থেকে জুলিয়ান কারাবন্দি রয়েছেন। এর আগে লন্ডনে ইকুয়েডর দূতাবাসে সাত বছর আটক ছিলেন তিনি। দূতাবাসে থাকার সময় বাবা-মা হন স্টেলা মরিস ও জুলিয়ান। তাদের সম্পর্ক শুরু হয় ২০১৫ সালে।

এদিকে জুলিয়ান-স্টেলার বিয়ের অনুষ্ঠান কারাগারে রেজিস্ট্রারের নেতৃত্বে হবে। সেখানে স্টেলার বিয়ের পোশাক এবং জুলিয়ানের কিল্ট তৈরি করেছেন ব্রিটিশ ফ্যাশন ডিজাইনার ভিভিয়েন ওয়েস্টউড।

জুলিয়ানের বাবা ও তাদের পূর্বপুরুষরা স্কটল্যান্ডের নাগরিক ছিলেন। তাই এই বিয়েথে জুলিয়ান সামরিক ধাঁচে তৈরি স্কার্টের মতো স্কটল্যান্ডের ঐতিহ্যবাহী বিয়ের পোশাক (কিল্ট)পরবেন।

Share this news on:

সর্বশেষ