টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব পেলেন সাকিব

অনেক দিন ধরেই নানা রকমের গুঞ্জন উঠেছিল বাংলাদেশ টেষ্ট দলের পরবর্তী অধিনায়কত্ব নিয়ে। কে হবেন পরবর্তী কাপ্তান। সেখানে নাম উঠেছিল বাংলাদেশের পোস্টারবয় সাকিব আল হাসানের নাম। অবশেষে তাই হলো। সবচেয়ে আলোচিত সমালোচিত ব্যক্তি সাকিবই টেস্ট দলের অধিনায়কত্বের দায়িত্ব পেলেন। এদিকে সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব পেলেন লিটন কুমার দাস।

বৃহস্পতিবার (২ জুন) দুপুরে বাংলাদেশ দলের অধিনায়কের বিষয়ে মিটিংয়ে বসে বিসিবি। এর আগে মুমিনুলকেই থেকে যাওয়ার অনুরোধ করা হবে নাকি নতুন করে কেউ আসবেন নেতৃত্বে এমন গুঞ্জন ছিল দেশের ক্রিকেট পাড়ায়। তবে শেষ পর্যন্ত সাকিবেই আরেকবার আস্থা রাখল বোর্ড।

মঙ্গলবার (৩১ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় এক বৈঠকে টেস্ট অধিনায়কের দায়িত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত জানান মুমিনুল হক। তখন থেকেই নতুন নেতৃত্বের আলোচনায় উঠে আসে সাকিবের নাম।

বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন মঙ্গলবার (১ জুন) গণমাধ্যমকে বলেছেন, 'অন্য দুই ফরম্যাটের চেয়ে টেস্ট ক্রিকেট বেশি উপভোগ করেন সাকিব এবং তাকে নেতৃত্ব দিলে তার উচিত দেশের জন্য কিছু করা।' আসন্ন  ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। সেখানে অধিনায়কের ভূমিকায় দেখা যাবে সাকিব আল হাসনকে।

Share this news on:

সর্বশেষ