ফ্ল্যাটের দাম ও বাড়ি ভাড়া আকাশচুম্বি হবে : রিহ্যাব

নতুন ড্যাপে ঘোষিত ফ্লোর এরিয়া রেশিও (ফার) হ্রাস হওয়ার জন্য রাজধানী ঢাকায় অধিকাংশ ভবন ৪ থেকে ৫ তলা হবে। এ কারণে আগামীতে আবাসন সংকট আরও প্রকট হবে। ফ্ল্যাটের দাম বৃদ্ধির সঙ্গে বাড়ি ভাড়া আকাশচুম্বি হবে বলেও দাবি করেছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)।

রোববার (১৮ ডিসেম্বর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে রিহ্যাব ফেয়ার উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয় এই তথ্য।

রিহ্যাব ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স) প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা বলেন, নতুন ড্যাপের জন্য পরিবেশবান্ধব উপায়ে বসবাস করার কারণে মৌলিক চাহিদার অন্যতম আবাসনের স্বপ্ন মধ্যবিত্তদের সাধ্যের বাইরে চলে যাচ্ছে। এতে মানসম্মত আবাসন আরও কঠিন হয়ে পড়বে সবার জন্য। এক বছর আগে আমরা বিভিন্ন প্ল্যাটফর্মে যে শঙ্কার কথা জানিয়েছিলাম, সেই শঙ্কা এখন বাস্তবে রূপ নিয়েছে।

তিনি বলেন, ক্রমেই ফ্ল্যাটের চাহিদা এবং যোগানের মধ্যে ভারসাম্যহীনতা তৈরি হবে। নতুন ড্যাপের প্রজ্ঞাপন জারি হওয়ার পর গত প্রায় ৪ মাসে রিহ্যাব সদস্যরা জমির মালিকের সঙ্গে সমঝোতা কিংবা কোনো চুক্তিতে যেতে পারেননি। নতুন করে কেউ কোনো প্ল্যানও পাস করেনি।

Share this news on:

সর্বশেষ