অস্কার উপস্থাপনায় বলিউড দীপিকা!

বলিউডের বর্তমান সময়ের অন্যতম সেরা অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। যিনি কাজ করেছেন হলিউডের ছবিতেও। এবার সেই হলিউডেরই সবচেয়ে বড় এবং মর্যাদাপূর্ণ পুরস্কারের আসর অ্যাকাডেমিক অ্যাওয়ার্ড বা অস্কারের উপস্থাপনার দায়িত্বে তিনি।

বৃহস্পতিবার রাতে ইনস্টাগ্রামে ২০২৩ সালের অস্কার উপস্থাপকদের নামের তালিকা শেয়ার করেছেন দীপিকা। পোস্টটি শেয়ার করে ক্যাপশনে শুধু লিখেছেন, ‘#oscars#oscars95।’

ওই তালিকায় দীপিকা ছাড়াও আছেন হলিউডের ডোয়াইন জনসন, মাইকেল বি. জর্ডান, রিজ আহমেদ, এমিলি ব্লান্ট, গ্লেন ক্লোজ, ট্রয় কোটসুর, জেনিফার কনেলি, স্যামুয়েল এল জ্যাকসন, মেলিসা ম্যাকার্থি, জো সালডানা, ডনি ইয়েন, জোনাথন মেজরস এবং কোয়েস্টলোভ।

সোশ্যাল মিডিয়ায় নিমেষেই ভাইরাল হয়ে যায় দীপিকার এই পোস্ট। তাকে শুভেচ্ছাবার্তা জানাতে শুরু করেন অনুরাগীরা। সকলেই ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন বলিউডের বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় এই নায়িকাকে। মন্তব্য করেছেন সহ-তারকারাও।

অভিনেত্রী নেহা ধুপিয়া লিখেছেন, ‘দীপু তোমাকে অস্কারের মঞ্চে দেখার জন্য আর অপেক্ষা করতে পারছি না।’ দীপিকার বোন আনিশা লিখেছেন, ‘বুম’। দীপিকার স্বামী অভিনেতা রণবীর সিং মন্তব্যের বাক্সে দিয়েছেন হাততালি দেওয়ার ইমোজি।

বাংলাদেশের তারিখ মতে, চলতি বছরের অস্কার অনুষ্ঠিত হবে ডলবি থিয়েটারে আগামী ১৩ মার্চ। ৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড নানা দিক থেকে ভারতের কাছে বিশেষ হতে চলেছে। কারণ এবার শুধু একটি নয়, দেশটির তিনটি সিনেমা অস্কার জেতার লড়াইয়ে আছে, অর্থাৎ মনোনয়ন পেয়েছে।

এ বছরের শুরুতে একই বিভাগে গোল্ডেন গ্লোব পুরস্কার জেতা ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানটি সেরা মৌলিক গানের বিভাগে লড়ছে। শৌনক সেনের ‘অল দ্যাট ব্রিদস’ সেরা ডকুমেন্টারি ফিচার ফিল্ম এবং গুনীত মঙ্গার ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’ সেরা ডকুমেন্টারি শর্টের জন্য মনোনীত হয়েছে।

তারই সঙ্গে বাড়তি পাওয়া অস্কারে দীপিকার উপস্থাপনা। এর আগে ফিফা বিশ্বকাপের মঞ্চে তিনি ভারতকে গর্বিত করে এসেছেন। এবার আরও একবার তার কাছে সুযোগ এলো বিশ্বমঞ্চে দেশের মুখ উজ্জ্বল করার। সব মিলিয়ে এবারের অস্কার নিয়ে উচ্ছ্বসিত ভারতীয়রা।

Share this news on: