ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এখন ইংল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। লন্ডনের চেমসফোর্ডে সর্বশেষ দলের সঙ্গে যোগ দেন দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলতে যাওয়া মোস্তাফিজুর রহমান।

তবে পরিবারের সঙ্গে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে ছিলেন দেশের ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। এবার পরিবারের সঙ্গে সময় কাটানোর শেষে দলের সাথে যোগ দিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। যুক্তরাষ্ট্র থেকে সরাসরি আইরিশ সিরিজের হোম ভেন্যু ইংল্যান্ডের চেমসফোর্ডে উড়াল দিয়েছেন টাইগারদের এই পোস্টারবয়।

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) গ্রুপ পর্ব শেষ করার আগেই ছুটি নিয়েছিলেন সাকিব। যুক্তরাষ্ট্রে স্ত্রী-সন্তানদের সঙ্গে ঈদ পালনের কথা থাকলেও নিজের গ্রামের বাড়ি মাগুরায় মা-বাবার সঙ্গে ঈদ উদযাপন করেন তিনি। এরপর যুক্তরাষ্ট্রে পাড়ি জমান সাকিব।

এদিকে শনিবার (৬ মে) টিম হোটেলে বিশ্রামের পর রোববার আবারও অনুশীলন করবে 'পূর্ণাঙ্গ' বাংলাদেশ দল। আর আগামী মঙ্গলবার (৯ মে) চেমসফোর্ডে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলবে তামিম-সাকিবরা। একই ভেন্যুতে পরের দুই ওয়ানডে আগামী ১২ ও ১৪ মে।

বাংলাদেশের জন্য এই সিরিজটি তেমন গুরুত্বপূর্ণ না হলেও আয়ারল্যান্ডের জন্য বাঁচা-মরার লড়াই। আসন্ন ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণ ইতোমধ্যেই নিশ্চিত করেছে বাংলাদেশ। তবে এই সিরিজে তামিম ইকবালদের ৩-০ ব্যবধানে হারাতে পারলে আইসিসি ওয়ানডে সুপার লিগে ৩০ পয়েন্ট নিয়ে সরাসরি বিশ্বকাপে চলে যাবে আইরিশরা। আর ৩-০ ব্যবধানে জিততে না পারলে জুনে জিম্বাবুয়েতে কোয়ালিফায়ারে মুখোমুখি হতে হবে।

আয়ারল্যান্ড সিরিজে বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মৃত্যুঞ্জয় চৌধুরী।




Share this news on: