প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দল। সিরিজের প্রথম ওয়ানাডে ম্যাচে মাঠে নামার আগে টসে হেরে গেছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেওয়ায় ব্যাটিংয়ে নামবে সফরকারীরা।

মঙ্গলবার (৯ মে) চেমসফোর্ডের কাউন্ট্রি গ্রাউন্ডে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে শুরু হবে আইসিসি ওয়ানডে সুপার লিগের প্রথম ম্যাচটি।

বাংলাদেশের একাদশে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডের দল থেকে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে টাইগাররা। চোটের কারণে এ সিরিজে নেই তাসকিন আহমেদ। এছাড়া বাদ পড়েছেন কাটার মাষ্টার মুস্তাফিজুর রহমান ও স্পিনার নাসুম আহমেদ।

এ দুজনের জায়গায় একাদশে আছেন শরীফুল ইসলাম ও তাইজুল ইসলাম। অন্যদিকে আয়ারল্যান্ড দলে ফিরেছেন পেসার জশ লিটল। আইপিএলে খেলার কারণে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ সিরিজে ছুটিতে ছিলেন তিনি।

বাংলাদেশের জন্য এই সিরিজটি তেমন গুরুত্বপূর্ণ না হলেও আয়ারল্যান্ডের জন্য বাঁচা-মরার লড়াই। এই সিরিজে তামিম ইকবালদের ৩-০ ব্যবধানে হারাতে পারলে সরাসরি বিশ্বকাপে চলে যাবে আইরিশরা। আর না পারলে জুনে জিম্বাবুয়েতে কোয়ালিফায়ারে মুখোমুখি হতে হবে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, এবাদত হোসেন।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, স্টিফেন ডোহেনি, অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), হ্যারি টেক্টর, লোরকান টাকার (উইকেটরক্ষক), কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, অ্যান্ডি ম্যাকব্রাইন, মার্ক অ্যাডায়ার, জশ লিটল, গ্রাহাম হিউম।



Share this news on: