দুই ঘন্টায় ঢাকা-চেন্নাই যাবে ইউএস বাংলা

প্রথমবারের মতো ভারতের চেন্নাইতে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। দক্ষিণ এশিয়ায় অন্যতম এ গন্তব্যে ৩১ মার্চ থেকে ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই রুটে সপ্তাহে তিন দিন এ ফ্লাইট পরিচালিত হবে।

বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ।

ইমরান আসিফ জানান, প্রাথমিকভাবে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯টা ১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে এবং চেন্নাইয়ের স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে পৌঁছাবে। ফিরতি ফ্লাইটটি চেন্নাই থেকে দুপুর ১.৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসবে। ফ্লাইটটি বিকাল ৪.৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছাবে।

তিনি বলেন, ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। এই এয়ারক্রাফটে আটটি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন রয়েছে।

এ সময় ভাড়ার বিষয়ে তিনি বলেন, ঢাকা-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫ হাজার ৪৩ টাকা এবং ফিরতি ভাড়া ২৪ হাজার ২২৩ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৬ হাজার ৪৫ টাকা এবং ফিরতি ভাড়া ২৬ হাজার ২২৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ইউএস-বাংলা এয়ারলাইন্স ও চেন্নাইয়ের এ্যাপোলো হাসপাতালের সঙ্গে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তিতে প্রতিজনের জন্য ৩৭ হাজার ৯৯০ টাকায় একটি হেলথ প্যাকেজ ঘোষণা করা হয়েছে। যেখানে রয়েছে, ঢাকা-চেন্নাই-ঢাকা ফিরতি এয়ার টিকেট, দুই জনের জন্য ২ রাত ৩ দিন থাকার ব্যবস্থাসহ সকালের নাস্তা, ফ্রি ভিসা ইনভাইটেশন লেটার, ফ্রি ডক্টরস এ্যাপয়নমেন্ট, ফ্রি এয়ারপোর্ট পিক-আপ এবং এ্যাপোলো মাস্টার হেলথ চেক প্যাকেজ।

আবার এ্যাপোলো মাস্টার হেলথ চেক প্যাকেজের মধ্যে রয়েছে, হেমোগ্রাম, ব্লাড সুগার টেস্ট, কিডনি ফাংশন টেস্ট, লিপিড প্রোফাইল, লিভার ফাংশন, কমপ্লিট ইউরিন অ্যানালাইসিস, ইসিজি, এক্স-রে, পাপ স্মেয়ার ইত্যাদি।

হেলথ প্যাকেজ ছাড়াও পর্যটকদের জন্য নূন্যতম ৩২,৪৯০ টাকায় ২ রাত ৩দিনের হলিডে প্যাকেজ ঘোষণা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

 

টাইমস/এএস

Share this news on: