দাম বেড়েছে সবজির, অস্বস্তিতে ক্রেতারা

বাজারে আবারও বেড়েছে সব ধরনের সবজির দাম। আগে থেকে মাছ ও মাংসের দাম ছিল বাড়তি। ঈদের আগে বাজারে এসে অস্বস্তিতে পড়ছেন ক্রেতারা।


আজ শুক্রবার (২৩ জুন) রাজধানীর কারওয়ান বাজার, খিলগাঁও, যাত্রাবাড়ী, মুগদা, শনির আখড়া, মিরপুরসহ বিভিন্ন এলাকায় গিয়ে দেখা গেছে, বাজারে সব ধরনের সবজির দাম বাড়তি। বাজারে দেখা গেছে, চড়া দামে বিক্রি হচ্ছে লাউ, করলা, বরবটি, ঝিঙা, কচুর লতিসহ সব ধরনের সবজি।


রাজধানীর কারওয়ান বাজারে গিয়ে দেখা গেছে, কাঁচা পেঁপে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৬০ টাকা, বরবটি ৮০ টাকা, জালি প্রতিটি ৫০ থেকে ৬০ টাকা, করলা প্রতি কেজি ৮০ টাকা, শসা ৬০ থেকে ৭০ টাকা, বেগুন ৭০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, মিষ্টি কুমড়া ৪০, ঝিঙা ৭০ টাকা, পটল ৪০ থেকে ৫০ টাকা, ধুন্দল ৭০ টাকা, কাঁচামরিচ প্রতি কেজি মানভেদে ২৫০ থেকে ২৮০ টাকা, লাউ প্রতিটি ৭০ থেকে ৮০ টাকা, গুঁড়ি কচু প্রতি কেজি ১০০ টাকা, কাঁকরোল ৬০ থেকে ৭০ টাকা, কচুর লতি ৮০ টাকা, দেশি আলু (লাল) প্রতি কেজি ৬০ টাকা, গাজর ১০০ টাকা, টমেটো ১০০ টাকায় বিক্রি হচ্ছে। বাজারে সবচেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে

গাজর ও পাকা টমেটো। গাজরের কেজি ১২০ থেকে ১৩০ টাকা। আর পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৫০ টাকা।
এদিকে মাংসের বাজারে গিয়ে দেখা গেছে, বাড়তি দামেই বিক্রি হচ্ছে সব ধরনের মাংস। বাজারে প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৮০০ টাকা, খাসির মাংস ১১০০ থেকে ১২০০ টাকা, ব্রয়লার প্রতি কেজি ২০০ টাকা, সোনালি মুরগি ২৪০ থেকে ২৮০ টাকা ও লাল লেয়ার প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩৫০ টাকায়।


মাছের বাজারে দেখা গেছে, পাঙাশ মাছ প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৫০ টাকা, তেলাপিয়া ২২০ থেকে ২৫০ টাকা, পাবদা ৪০০ টাকা, শিং মাছ ৪৫০ টাকা, রুই মাছ ৩২০ থেকে ৩৫০ টাকা, কাচকি প্রতি কেজি ৪০০ টাকা, চাষের কই ৩০০ টাকা, বড় চিংড়ি ৭০০ টাকা, বড় কাতল ৩৮০ থেকে ৪০০ টাকা, ট্যাংরা প্রতি কেজি ৫৫০ থেকে ৬৫০ টাকা, বোয়াল মাছ ৬০০ থেকে ৬৫০ টাকায় বিক্রি হচ্ছে প্রতি কেজি। অপরদিকে, ৪০০ থেকে ৫০০ গ্রাম ওজনের ইলিশ মাছের কাজে বিক্রি হচ্ছে ১৩০০ থেকে ১৪০০ টাকা। ছোট ইলিশের কেজি বিক্রি হচ্ছে ৬০০ থেকে এক হাজার টাকা।

Share this news on:

সর্বশেষ