বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে, জেনে নিন সূচি

চলতি বছরই ভারতের মাটিতে গড়াচ্ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। বিশ্বকাপকে সামনে রেখে পূর্ণাঙ্গ সূচি ঘোষণা হবে আজ মঙ্গলবার (২৭ জুন)। ১০০ দিনের কাউন্টডাউনের পাশাপাশি আজ থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের ট্রফি ট্যুরও।

গতকাল সোমবার (২৬ জুন) মহাশূন্যে উন্মোচিত হয় ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। ভূপৃষ্ঠ থেকে এক লাখ ২০ হাজার ফুট উচ্চতায় এ ট্রফি উন্মোচন করা হয়। আইসিসি জানিয়েছে, বিশ্বের মোট ১৮টি দেশে ঘুরবে এবারের বিশ্বকাপ ট্রফি।

বিশ্বব্যাপী ভ্রমণের ধারাবাহিকতায় বাংলাদেশেও আসবে এ ট্রফি। সূচি অনুযায়ী, তিন দিন বাংলাদেশে অবস্থান করবে বিশ্বকাপ ট্রফি। ৭ থেকে ৯ আগস্ট বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা এ ট্রফি সামনে থেকে দেখার সুযোগ পাবেন।

ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে পৃথিবী হতে এক লাখ ২০ হাজার ফুট ওপরে থেকে দর্শনীয় শৈলীতে বিশেষ প্রযুক্তির বেলুনের মাধ্যমে অবতরণও করেছে এই ট্রফি। ২৭ জুন থেকে ১৪ জুলাই অবধি ভারতেরই বিভিন্ন শহরে চলবে ট্রফি ট্যুর।

আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস ট্রফি ট্যুর প্রসঙ্গে বলেন, ‘বিশ্বকাপ শুরুর আগে ট্রফি ট্যুর বেশ বড় একটি মাইলফলক। ক্রিকেটে বিলিয়নের চেয়েও বেশি ভক্ত-সমর্থক রয়েছে। আমরা যত বেশি সম্ভব মানুষকে ট্রফির কাছাকাছি আসতে দিতে চাই।’

১০ দল নিয়ে আগামী ৫ অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ, যা চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। ভারতের ১০টি শহরের ১২ থেকে ১৫টি ভেন্যুতে ৪৬ দিনে বিশ্বকাপের মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

Share this news on:

সর্বশেষ