আইসিসির মাস সেরা ক্রিকেটারের তালিকায় যারা

আগস্ট মাসের সেরা তিন ক্রিকেটারের নামের তালিকা প্রকাশ করেছে আইসিসি। আজ বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে নামের তালিকা প্রকাশ করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। যেখানে পাকিস্তানের দুজন ও ওয়েস্ট ইন্ডিজের একজন ঠাঁই পেয়েছেন।

তালিকায় প্রথম নামটি অবধারিতভাবে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের। তার ব্যাট যেন হেসেই চলেছে। আগস্টে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে দুটো অর্ধশতক করা বাবর এশিয়া কাপ শুরু করেছেন নেপালের বিপক্ষে অসাধারণ এক সেঞ্চুরি দিয়ে। ম্যাচে ১৩১ বলে ১৫১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন বাবর। যেটি ওয়াডেতে তার ১৯তম শতক।

তালিকায় থাকা আরেক পাকিস্তানি ক্রিকেটার হলেন শাদাব খান। তরুণ এই অলরাউন্ডার আগস্টে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে ব্যাট ও বল হাতে রেখেছেন কার্যকরী ভূমিকা। দ্বিতীয় ম্যাচে হয়েছিলেন ম্যাচসেরা। এশিয়া কাপের শুরুটাও শাদাব করেন চমৎকারভাবে। বল হাতে নেপালের বিপক্ষে ২৭ রানে নেন চার উইকেট।

সুযোগ পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক ব্যাটার নিকোলাস পুরান। আগস্টে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পুরান ছিলেন আপন আলোয় উজ্জ্বল। তাতে ছয় বছর পর ভারতকে সিরিজ হারিয়েছে ক্যারিবিয়ানরা। তিন ম্যাচে ১৪১.৯৩ গড়ে ১৭৬ রান করেন পুরান। সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার পাশাপাশি হয়েছেন সিরিজ সেরাও।

এ তিনজন থেকে একজন হবেন আইসিসির আগস্টের সেরা খেলোয়াড়। এর আগে দু’বার মাস সেরা খেলোয়াড়ের খেতাব জিতেছিলেন বাবর আজম।

Share this news on: