ভারতের বিপক্ষে জয় নিয়ে দেশে ফিরতে চান সাকিব

শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে এশিয়া কাপ মিশন শুরু করে বাংলাদেশ। কিন্তু টুর্নামেন্টের শুরুটাই হয় দুঃস্বপ্নের মতো। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে রীতিমতো উড়ে যায় বাংলাদেশ। এরপর আফগানিস্তানের বিপক্ষে জিতলেও টুর্নামেন্টের ফাইনাল পর্যন্ত যেতে পারেনি না সাকিব আল হাসানের দল।

ব্যাটারদের ব্যর্থতায় সুপার ফোরে প্রথম দুই ম্যাচে হেরে গিয়ে বিদায় নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের। আগামীকাল শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সুপার ফোরে নিয়মরক্ষার ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। কার্যত যা শুধুমাত্র নিয়মরক্ষার ম্যাচ। এই ম্যাচে অন্য কোনো চাওয়া পাওয়া না থাকলেও জয়ে চোখ রাখছেন বাংলাদেশ অধিনায়ক। ভারতের বিপক্ষে শেষটা রাঙিয়ে দেশে ফিরতে মুখিয়ে আছেন সাকিব।

ম্যাচের আগের দিন আজ টিম হোটেলে সংবাদমাধ্যমের মুখোমুখি হন সাকিব। সেখানে অল্প কথায় ভারত ম্যাচ নিয়ে বলেন, ‘অবশ্যই আমরা যদি ভারতের বিপক্ষে জিতে দেশে ফিরতি পারি তাহলে এটা আমাদের জন্য অবশ্যই ভালো দিক হবে। এই ম্যাচে আর অন্যকিছু চাই না শুধু জিততেই চাই। পুরো ইন্ডিয়া টিমই আমাদের জন্য বড় চ্যালেঞ্জ।’

ভারকের বিপক্ষে ম্যাচটি কঠিন হবে কিনা এই প্রশ্নর উত্তরে অধিনায়কের জবাব, ‘এটা খেলার পরে বলতে পারব, আগে কিভাবে বলব? সহজ হবে, না কঠিন হবে। আমরা যাব, যতটা সম্ভব ভালো খেলা যায়, জেতার জন্য খেলব।'

আগামীকাল কলম্বোতে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। এই ম্যাচটি স্রেফ নিয়মরক্ষার হলেও দলীয় আত্মবিশ্বাস ফেরাতে খুব জরুরি।

Share this news on: