এশিয়া কাপ শেষে দেশে ফিরেছে টাইগাররা

এশিয়া কাপের শেষ ম্যাচে গতকাল ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সুপার ফোর পর্বের এ ম্যাচে জয়ও পেয়েছে টাইগাররাই। তবে প্রথম দুই ম্যাচ হারায় আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে সাকিব আল হাসানের দল। আর তাই চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে গেলেও খালি হতেই ফিরতে হলো টাইগারদের।

টুর্নামেন্টে খেলতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছেড়ে যাওয়ার আগে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যের কথাই জানিয়েছিলেন টাইগাররা। তবে প্রথম ম্যাচেই লঙ্কানদের বিপক্ষে হারতে হয় লাল-সবুজ দলকে। এরপর ঘুরে দাঁড়িয়ে গ্রুপ পর্বে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি জিতে নেয় বাংলাদেশ।

তবে সুপার ফোরে লাহোরে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে আবার সঙ্গী হয় পরাজয়। পরে ফাইনালে ওঠার সম্ভাবনা বাঁচিয়ে রাখতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচেও জয়ের দেখা পেতে ব্যর্থ হয় বাংলাদেশ। ফলে দুই ম্যাচ হেরে ছিটকে যায় টুর্নামেন্ট থেকে।

এদিকে নিয়ম রক্ষার ম্যাচে কাল ভারতের বিপক্ষে টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। আর তাতে দুর্দান্ত এক জয় পেয়েছে টাইগাররা। ৬ রানের এ জয় দিয়েই এশিয়া কাপে ভারতের বিপক্ষে দীর্ঘ ১১ বছর জয়হীন থাকার আক্ষেপ ঘুচিয়েছে বাংলাদেশ। একই সঙ্গে তানজিম সাকিব, শেখ মেহেদীর মত তরুণ ক্রিকেটাররাও এসেছেন টিম ম্যানেজম্যান্টের নজরে।

ভারতের বিপক্ষে জয়ের তৃপ্তি নিয়ে আজ সকালে দেশে এসে পৌঁছায় বাংলাদেশ দল। তবে খুব বেশি দিন বিশ্রামে থাকতে পারবেন না টাইগাররা। আগামী ২১ তারিখ থেকেই শুরু হবে বিশ্বকাপকে সামনে রেখে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ।

Share this news on: