এখন স্ট্রংলি ‘না’ বলতে পারি : পরীমণি

দীর্ঘ বিরতির পর সম্প্রতি ‘ডোডোর গল্প’ সিনেমা দিয়ে শুটিংয়ে ফিরেছেন অভিনেত্রী পরীমণি। সরকারি অনুদানের এই সিনেমাটি নির্মাণ করছেন রেজা ঘটক। রাজধানীর ইস্কাটনের একটি শুটিং হাউসে চলছে সিনেমাটির দ্বিতীয় লটের শুটিং। সেখানেই রোববার সন্ধ্যায় শুটিংয়ের ফাঁকে নিজের চলমান ব্যস্ততা, আগামী কাজ ও সিনেমা প্রসঙ্গে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেছেন পরীমণি।

যেখানে অভিনেত্রী জানান, গল্প বাছাইয়ে এখন অনেকটাই সচেতন তিনি। পরী বলেন, নেমার গল্প বাছাইয়ে এখন অনেকটাই সচেতন আমি। আগে ১০ টা কাজের মধ্যে আমি ৯ টা কাজই না ভেবে করে ফেলেছি। কেউ হয়তো বলল, ‘মা, একটু কাজটা করে দাও’; এরকম বহু কাজ করা হয়েছে। প্রফেশনের বাইরে গিয়ে ব্যক্তিগত খাতিরে কাজগুলো করে দিয়েছি। কিন্তু আমি এখন খুব ‘না’ বলা শিখেছি। এখন স্ট্রংলি ‘না’ বলতে পারি।

গল্পনির্ভর বেশ কিছু কাজে যুক্ত হয়েছেন অভিনেত্রী। সে প্রসঙ্গে তিনি বলেন, এই যে নতুন কাজগুলো করছি এগুলো কিন্তু আমি একদিনে সিদ্ধান্ত নেইনি। বিগত দুই বছর ধরেই এই কাজের কথাগুলো হচ্ছিল। একটা লম্বা প্রসেসের মধ্য দিয়েই গিয়েছে, একদিনের সিদ্ধান্তে সিনেমা গুলো হাতে নেইনি। ‘ডোডোর গল্প’এ প্রায় ৬ মাস আগে থেকেই যুক্ত হয়েছি প্রস্তুতি নিচ্ছি।

কিছুদিন আগেই শোনা যায় তানিম রহমান অংশুর পরিচালনায় ‘খেলা হবে’ নামের একটি ছবিতে অভিনয় করবেন পরীমণি। যেখানে তার সঙ্গে দেখা যাবে শবনম বুবলীকেও। এই প্রথম জনপ্রিয় দুই নায়িকাকে একত্রে পর্দায় দেখা যাবে।

এ বিষয়ে পরী বললেন, ‘খেলা হবে’ সিনেমার জন্য আমি এখনো রেডি না। তবে অনেক আগে থেকেই তো মাল্টি কাস্টিং হয়, অনেক বড় বড় তারকারা এক সাথে কাজ করে এসেছে, স্ক্রিন শেয়ার করেছেন। এটা নতুন কিছু না। মাঝখানে হয়ত গ্যাপ ছিল, কিন্তু সেই গ্যাপ কেন হয়েছে আমি জানি না। হয়তো ব্যক্তিগত রেষারেষি থেকে অনেক কিছু হয়। কিন্তু আমাদের ইন্ডাস্ট্রিতে এখন সবার মধ্যে যোগাযোগটা অনেক ভালো। সেক্ষেত্রে বলবো, কোনও আর্টিস্টের সঙ্গে আমার ব্যক্তিগত দ্বন্দ্ব নেই। যদি কেউ যেচে এসে দ্বন্দ্ব না করে। হাসতে হাসতে পরীমনি বলেন, ‘এই তোমরা দুষ্টু প্রশ্ন করো কেন?’

‘ডোডোর গল্প’র কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় আছেন কথাসাহিত্যিক ও নির্মাতা রেজা ঘটক। এ সিনেমার মধ্য দিয়ে দীর্ঘদিন পর চিত্রনায়ক সাইমন সাদিকের সঙ্গে জুটি বাঁধলেন পরী। সিনেমাটিতে কাজল চৌধুরীর চরিত্রে অভিনয় করছেন পরীমনি আর ফটোগ্রাফার রায়হান চরিত্রে সাইমন সাদিক।

Share this news on: