বিশ্বকাপ শেষ সাকিবের

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের এক ম্যাচ বাকি থাকতেই ছিটকে গেলেন সাকিব আল হাসান। আঙুলের ইনজুরির কারণে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারবেন না বিশ্বসেরা এ অলরাউন্ডার।

মঙ্গলবার (৭ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোমবার (৬ নভেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে গিয়ে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। এদিন নিজের দ্বিতীয় ওভারে বোলিংয়ের সময় বাঁ-হাতের আঙুলে চোট পান তিনি। এরপর বল করে নিজের কোটা পূরণ করেছিলেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। পরে লঙ্কানদের দেওয়া ২৮০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮২ রানের দারুণ এক ইনিংস সাকিব।

জানা গেছে, আজই দেশে ফিরে আসছেন টাইগার অধিনায়ক।

এ নিয়ে জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম জানিয়েছেন, ইনিংসের শুরুতে সাকিব তার বাঁ-হাতের তর্জনীতে আঘাত পায়। পরে হাতে টেপ পেঁচিয়ে ও ব্যথানাশক ওষুধ খেয়েই সে ব্যাটিং চালিয়ে গিয়েছিল।

বিসিবির ফিজিও যোগ করেন, পরবর্তীতে ম্যাচ শেষে দিল্লিতে তার হাতে জরুরি এক্স-রে করা হয়। যেখানে নিশ্চিত হয় তার বাঁ হাতের পিপ জয়েন্টে চিড় ধরা পড়ে। সুস্থ হতে সাকিবের তিন থেকে চার সপ্তাহ লাগবে। আজকেই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে দেশে ফিরে যাচ্ছেন সাকিব।

চলতি বিশ্বকাপ বিশ্বসেরা এই অলরাউন্ডারের ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। তবে নিজের চিরচেনা ফর্ম দেখাতে পারেনি বৈশ্বিক এ মহারণে। ৭ ম্যাচে ব্যাট হাতে ১৮৬ রানের পাশাপাশি বল হাতে নিয়েছেন ৯ উইকেট।

উল্লেখ্য, আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে বিশ্বমঞ্চে মিশন শেষ করবে টাইগাররা।

Share this news on: