টানা তিন জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ

বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে লঙ্কানদের বিপক্ষে দুর্দান্ত জয়ের পর নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছিল স্বাগতিক বাংলাদেশ। আজ সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে ফাইনালে উঠে গেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দল।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের শেষ ওভারে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের জয়ের জন্য প্রয়োজন ছিল ৭ রান। জান্নাতুল মাওয়ার করা ওভারের প্রথম বলটি ‘নো’ হয় এবং সবমিলিয়ে ২ রান আসে। আর ফ্রি হিট বলে ২ রান দেন এই স্পিনার। বৈধ এক বলে ৪ রান খরচ করায় ম্যাচ থেকে দূরে সরে যায় বাংলাদেশ।

তবে পরের ৫ বলে মাত্র ২ রান দিয়ে ২ উইকেট তুলে নেন এই স্পিনার। ফলে ১ রানের জয় পায় বাংলাদেশ। এই জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ।

বাংলাদেশের দেয়া ১১৫ রানের জবাবে ধীর গতিতে ব্যাটিং করে শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতে দারুণ শুরু পায় তারা। দুই ওপেনার নেথমি পূর্ণা সেনারত্না ও দেওমি বিহঙ্গ বিজেরত্নে যোগ করেন ৫৬ রান। ১১তম ওভারের তৃতীয় বলে বিজেরত্নেকে ফেরান রাবেয়া। ৩৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩০ রান করেন লঙ্কান ওপেনার।

এর আগে, টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের অধিনায়ক সুমাইয়া আকতার। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১১৪ রান করে বাংলাদেশ। ব্যাট হাতে সর্বোচ্চ ৫০ রান করেছেন রাবেয়া খান। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে ১টি করে উইকেট নিয়েছেন দেওমি বিহঙ্গ বিজেরত্নে, শাসিনি জিমহানি বিজয়ারত্না ও মানুদি দুলানসা নানায়াক্কারা।

Share this news on:

সর্বশেষ