দ্বিতীয় টেস্টে দলে ফিরলেন সাকিব, বাদ পড়লেন যারা

গত কয়েকদিন ধরেই খবরটা শোনা যাচ্ছিল। অবশেষে স্বাধীনতা দিবসের ছুটির দিনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিশ্চিত করল টেস্ট দলে ফের সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের জন্য মঙ্গলবার ঘোষিত দলে আছেন সাকিব।

৩০ মার্চ চট্টগ্রামে শুরু বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সিলেট টেস্টে ৩২৮ রানে হেরে সিরিজে পিছিয়ে আছে বাংলাদেশ।

সাকিবকে জায়গা করে দিতে বাদ দেওয়া হয়েছে তাওহিদ হৃদয়কে। চোটের কারণে নেই পেসার মুশফিক হাসান, তার জায়গায় দলে হাসান মাহমুদ। সিলেট টেস্টে বাজে শট খেলে আউট হয়ে সমালোচনার মধ্যে থাকা লিটন কুমার দাস টিকে গেলেন দলে।

মুশফিক হাসান বাঁ অ্যাঙ্কেলের চোটে ছিটকে গেলেন দল থেকে। তার বদলে দলে ফেরা হাসান মাহমুদ কয়েক দফায় টেস্ট দলে থাকলেও অভিষেক হয়নি এখনো।

সাকিব সবশেষ টেস্ট খেলেন গত এপ্রিলে আয়ারল্যান্ডের বিপক্ষে। তারপর চোট ও বিশ্রামে টেস্টে তাকে দেখা যায়নি। শ্রীলঙ্কা সিরিজের পুরোটা থেকেই তিনি বিরতি নিয়েছেন বলে বিসিবি জানায় বিসিবি। তবে বিপিএল শেষে বিশ্রাম নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ দুটি ম্যাচ খেলেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে। এবার ৩৭ বছর বয়সী অলরাউন্ডার ফিরলেন বাংলাদেশ টেস্ট দলে।

দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল

নাজমুল হোসেন (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান, সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, নাহিদ রানা ও হাসান মাহমুদ।

দলে ফিরলেন: সাকিব আল হাসান, হাসান মাহমুদ।

বাদ: তাওহিদ হৃদয়।

চোটে নেই: মুশফিক হাসান।

Share this news on: