আমিরকে জাতীয় দলে দেখতে চান না রমিজ রাজা

স্পট ফিক্সিংয়ের জন্য ২০১০ সালে নিষিদ্ধ হয়েছিলেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। নিষেধাজ্ঞা শেষে জাতীয় দলে ফিরলেও সেভাবে আলো ছড়াতে পারেননি। ২০২০ সালের পর ফের জাতীয় দলে ফেরার পথে এই বাঁহাতি পেসার। যা নিয়ে ক্ষুব্ধ সাবেক ক্রিকেটার রমিজ রাজা।

গত মাসে আমির জানিয়েছেন, অবসর ভেঙে টি-২০ বিশ্বকাপে ফিরতে ইচ্ছুক তিনি। দলে চতুর্থ পেসার হিসেবে বিশ্বকাপে ভূমিকা রাখার কথাও জানিয়েছিলেন তিনি। যার ফলশ্রুতিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ উপলক্ষে সামরিক প্রশিক্ষণের ক্যাম্পে ডাকা হয়েছে আমিরকে। মূল দলেও তার থাকার আভাস স্পষ্ট।

এই বিষয়ে পাকিস্তানের একটি গণমাধ্যমে রমিজ রাজা বলেন, 'এই ব্যাপারে আমার মতামত খুবই সোজসাপ্টা।দেখুন ক্রিকেট শোধরানোর শপথ আমি নেইনি। তবে সমাজ ও ভক্তদের জন্য এটা বোঝা জরুরি। লর্ডস টেস্টে আমি তখন ধারাভাষ্য দিচ্ছিলাম। মানুষ তখন আমাকেও ঘৃণা করা শুরু করে দিয়েছিল। তাদের মধ্যে ফিক্সারদের সঙ্গে আমাকেও দেখা গেছে। যে সমালোচনার মুখে আমরা পড়েছিলাম কখনোই ভোলার নয়।'

রমিজ রাজা আরও যোগ করেন, ‘তার প্রতি সহানুভূতি থাকলেও কোন দয়া নেই। সৃষ্টিকর্তা এই পথে না নেক, তবে আমার ছেলেও যদি এই কাজ করে তাকে আমি ত্যাজ্য করে দেবো।' আমির টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকেন কিনা তা দেখার বিষয়। আগামী ৯ জুন ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

Share this news on: