কলম্বিয়াকে রুখে দিয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

মাঠের লড়াইয়ে পুরো ম্যাচজুড়েই ব্রাজিলের কঠিন পরীক্ষা নিয়েছে কলম্বিয়া। ম্যাচের শুরুতে ব্রাজিল এগিয়ে গেলেও বাকি সময় সেলেসাও ডিফেন্ডারদের ব্যস্ত রেখেছে কলম্বিয়ার আক্রমণভাগের ফুটবলাররা। বুধবার (৩ জুলাই) কলম্বিয়াকে ১-১ গোলে রুখে দিয়ে গ্রুপ ‘ডি’ থেকে দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

সান্তা ক্লারার লেভিস স্টেডিয়ামে খেলতে নেমে ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে যায় ব্রাজিল। ১২তম মিনিটে বাঁ-পায়ের দুর্দান্ত এক ফ্রি কিক থেকে কলম্বিয়ার জালে বল জড়িয়ে দেন বার্সেলোনা তারকা রাফিনহা।

সেই গোল হজম করার পর পরিশোধে মরিয়া হয়ে উঠে কলম্বিয়ানরা। একের পর এক আক্রমণ করলেও প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় তারা। কলম্বিয়ার পক্ষে ড্যানিয়েল মুনোজ গোল করলে ১-১ সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে ব্রাজিল লিড নেয়ার চেষ্টা করলেও বলার মতো ভালো আক্রমণ করতে পারেনি। দুই-একটা সুযোগ তৈরি হলেও তা গোছানো বা জোরালো ছিল না, বরং মিডফিল্ড ও রক্ষণে এলোমেলো ও ভুল পাস খেলে গোল খাওয়ার শঙ্কায় পড়েছিল সেলেসাওরা। কলম্বিয়া ভুল না করলে হারই হতো ব্রাজিলের সঙ্গী।

এদিকে, ম্যাচের সপ্তম মিনিটে হলুদ কার্ড পান ব্রাজিলের উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়র। আগের ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষেও হলুদ কার্ড দেখেছিলেন তিনি। টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় ব্রাজিলের জার্সিতে পরের ম্যাচ খেলতে পারবেন না তিনি।

Share this news on:

সর্বশেষ

img
মঙ্গলবার গণসংযোগ, বুধবার সর্বাত্মক কর্মসূচির হুঁশিয়ারি দিয়ে শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা Jul 08, 2024
img
প্রশ্নফাঁস : পিএসসির ২ উপপরিচালক ও গাড়িচালক আবেদ আলীসহ গ্রেপ্তার ১৭ Jul 08, 2024
img
চার দিনের সফরে চীনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী Jul 08, 2024
img
কোটাবিরোধী আন্দোলন : বাংলামোটর-কারওয়ান বাজার পেরিয়ে ফার্মগেট অবরোধ Jul 08, 2024
img
ফুটবলার মিথিলার অকাল মৃত্যু Jul 08, 2024
img
পুলিশের বাধা উপেক্ষা করে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিতে জবি শিক্ষার্থীরা Jul 08, 2024
img
শাহবাগ-সায়েন্সল্যাবে শিক্ষার্থীদের ‘বাংলা ব্লকেড’, যান চলাচল বন্ধ Jul 08, 2024
img
দেশে ফিরলেন ৫৬ হাজার ৩৩১ হাজি, মৃত্যু বেড়ে ৬২ Jul 08, 2024
img
বুথফেরত জরিপ, ফ্রান্সে এগিয়ে বাম জোট Jul 08, 2024
img
নরসিংদীতে ট্রেনে কাটা পড়ে নিহত ৫ Jul 08, 2024