বিএনপিতে সৎ ও সাহসী লোক তৈরি করতে পারেননি খালেদা জিয়া: গয়েশ্বর

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া বিএনপির মধ্যে সৎ, নির্ভীক ও সাহসী লোক তৈরি করতে পারেননি বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার রাজধানীতে খালেদা জিয়ার রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে প্রকাশিত একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর বলেন, খালেদা জিয়া তার চারপাশে সৎ, নির্ভীক ও সাহসী লোক তৈরি করতে পারেননি। যার জন্য নেতারা সংকট মোকাবিলা করতে ভয় পাচ্ছেন। আর সেই সুযোগ নিয়ে সরকার প্যারোলে মুক্তি নিয়ে উসকানি দিচ্ছে।

গয়েশ্বরের এই বক্তব্য অনুষ্ঠানস্থলে থাকা নেতাকর্মীদের মধ্যে নানা আলোচনার জন্ম দেয়।

পরে এ ব্যাপারে গয়েশ্বর চন্দ্রের কাছে জানতে চাইলে তিনি গণমাধ্যমকে বলেন, আমি কি ভুল কিছু বলেছি? নেত্রীর তো সমর্থক-কর্মী অনেক। কিন্তু তার চারপাশে সব সময় অল্প কিছু মানুষ থাকে। সেই শীর্ষ নেতৃত্বের মধ্যে নেত্রীকে সৎ পরামর্শ দেওয়ার লোক নেই।

‘তাদের মধ্যে আমিও পড়তে পারি। সেটা যদি হতো তাহলে ওনার নেতৃত্বের ছায়া আমাদের মাঝে দেখা যেত। আর আমাদের নিজেদের মধ্যেও ঘাটতি আছে।’

খালেদা জিয়ার মুক্তির আন্দোলন প্রসঙ্গে বিএনপির এই নেতা আরও বলেন, আদালতের রায় উপেক্ষা করা যাবে না। কিন্তু খালেদা জিয়া জনগণের নেত্রী, জনগণকে নিয়ে তার মুক্তির আন্দোলন করতে হবে।

গয়েশ্বর বলেন, ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাতের হত্যাকাণ্ডে ব্যাপক জনমত গড়ে উঠেছে। খালেদা জিয়ার সমর্থনেও জনমত রয়েছে। সেই জনমতকে সংগঠিত করে আন্দোলনে যেতে হবে।

 

টাইমস/জেডটি

Share this news on:

সর্বশেষ